গতকাল পর্যন্ত জল্পনা ছিল নতুন মরসুমে নাইট রাইডার্সে যোগ দিচ্ছেন ইংল্যান্ডকে বিশ্বকাপ জেতানো কোচ ট্রেভর বেইলিস। কিন্তু, আজ সানরাইজার্স হায়দরাবাদ টুইট করে জানিয়ে দেয়, তাদের হেড কোচ হচ্ছেন বেইলিস। অর্থাৎ, অস্ট্রেলিয়ান টম মুডি অতীত হয়ে গেলেন সানরাইজার্স হায়দরাবাদে। গত সাত বছর ধরে সানরাইজার্সের রিমোট কন্ট্রোল ছিল মুডির হাতে।

পরের মাসে অ্যাশেজ শেষ হলেই ইংল্যান্ড কোচের পদ থেকে সরে দাঁড়াবেন বেইলিস। সানরাইজার্স হায়দরাবাদ টুইট করেছে, ‘‘অনেক চিন্তাভাবনার পরে আমরা নতুন পথে দল সাজাতে চলেছি। তাই, টম মুডির বদলে এ বার আমাদের কোচ ট্রেভর বেইলিস।’’

 

আইপিএল-এ ইতিমধ্যেই সফল বেইলিস। কেকেআর-কে ২০১২ ও ২০১৪ সালে আইপিএল চ্যাম্পিয়ন করেন তিনি। তাঁর হাতে কতদিনের জন্য সানরাইজার্স হায়দরাবাদের দায়িত্ব তুলে ধরা হচ্ছে তা অবশ্য জানায়নি সানরাইজার্স। গত বারের কোচ মুডিকে ধন্যবাদও জানানো হয়েছে।

গতবার চার নম্বরে শেষ করে সানরাইজার্স হায়দরাবাদ। মুডির সাত বছরের কোচিংয়ে এক বার চ্যাম্পিয়ন হয় হায়দরাবাদ। পাঁচ বার প্লে-অফে পৌঁছেছে তারা। এ বার আইপিএল জয়ী এবং সদ্য বিশ্বকাপ জেতা কোচ এনে ভাগ্য বদলাতে চাইছে হায়দরাবাদ। আইপিএলের বল গড়ানোর আগেই কেকেআর-এর মুখের গ্রাস সানরাইজার্স  কেড়ে নিল বলাই যায়। বেইলিস-এর ছোঁয়ায় হায়দরাবাদ কি চ্যাম্পিয়ন হতে পারবে? হায়দরাবাদে সূর্যোদয় দেখতে চান যে ভক্তরা।