একদল আফগান বাচ্চার নাচের ভিডিয়ো এখন ইন্টারনেটে ভাইরাল। সোমবারই আফগানিস্তানের কাছে টেস্টে হেরেছে বাংলাদেশ। আর টিভিতে সেই খেলা দেখে জয়ের আনন্দে নেচে মাত করছে পাঁচ আফগানিস্তান সমর্থক শিশু। আফগানিস্তানের প্রাক্তন ক্রিকেট কর্তা সাফিক স্তানিকজাই এই ভিডিয়ো পোস্ট করেন। তারপরই সেটি ভাইরাল হয়ে যায়।

মাত্র দু’বছর আগে টেস্টে খেলার যোগ্যতা অর্জন করেছে আফগানিস্তান। এ পর্যন্ত খেলেছে মাত্র তিনটি টেস্ট। তৃতীয় টেস্টে বাংলাদেশের বিরুদ্ধে ২২৪ রানের বড় জয়। জয়ের নায়ক আফগানিস্তানের অধিনায়ক রশিদ খান। একা হাতে তুলে নেন ১১টি উইকেট, সঙ্গে ব্যাট হাতে ৫০ রান। ম্যান অফ দ্যা ম্যাচের মুকুটও ওঠে তাঁর মাথায়।

টেস্ট খেলিয়ে ১২টি দেশের মধ্যে বাংলাদেশের স্থান নবম আর আফগানিস্তানের দশম। কিন্তু পয়েন্টের পার্থক্য ১৩৮৮। ফলে এমন একটা দলের কাছে ২২৪ রানে হারটা মেনে নেওয়া কষ্টের বাংলাদেশী সমর্থকদের কাছে। আর তার উপর কাটা ঘায়ে নুনের ছিটে এই ক্ষুদেদের নাচ।

আরও পড়ুন :  আইফোন-১১ কিনতে নাকি কিডনি বিক্রির অপশন থাকছে, মিম দেখে হাসির রোল!

আরও পড়ুন : শূন্যে টানা ৩০ ডিগবাজি, খোঁজ মিলল নতুন প্রতিভার

ভাইরাল হওয়া ভিডিয়োতে দেখা যাচ্ছে, বাংলাদেশের শেষ উইকেট ফেলার পর সেলিব্রেট করছেন আফগানিস্তানের প্লেয়াররা। শেষ উইকেট পড়ার সেই মুহূর্ত তখন বার বার রিপ্লে চলছে। আর ঘরে টিভিতে সেই জয় দেখে উল্লাস করছে ৫ শিশু। সেই সঙ্গে তারা রশিদ খানের নাম নিয়ে চিত্কার করছে।

আফগানিস্তান ক্রিকেট বোর্ডের প্রাক্তন চিফ এগজিকিউটিভ সাফিক স্তানিকজাই ২৩ সেকেন্ডের ভিডিয়োটি পোস্ট করেছেন ৯ সেপ্টেম্বর। ইতিমধ্যেই সেটি প্রায় ২৫ হাজার বার দেখা হয়েছে। বেশ কয়েক বার রিটুইট হয়েছে পোস্টটি, সঙ্গে অভিনন্দন জানানো হয়েছে ২০ বছর বয়সের আফগানিস্তান দলের অধিনায়কের দায়িত্ব নেওয়া রশিদ খানকে।