• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

গাওস্করের মতে, ইংল্যান্ডের আক্ষেপ এ বার মিটিয়ে নেবেন বিরাট

Sunil Gavaskar and Virat Kohli
বিরাটের ব্যাটে বড় রান আগাম দেখছেন গাওস্কর।

ইংল্যান্ডে টেস্ট সিরিজে এক বার ৯৭ রানে আউট হয়েছিলেন বিরাট কোহালি। বার কয়েক ক্রিজে জমে গিয়েও তা বড় রানের ইনিংসে পরিণত করতে পারেননি তিনি। সুনীল গাওস্কর অবশ্য মনে করছেন, বৃহস্পতিবার রাজকোটে শুরু হতে চলা দুই টেস্টের সিরিজে সেই আক্ষেপ মিটিয়ে নেবেন ভারত অধিনায়ক।

ইংল্যান্ডে টেস্ট সিরিজে দুটো শতরান করেছিলেন কোহালি। ছিল তিনটি অর্ধশতরানও। মানে, আরও তিন বার বড় রানের সম্ভাবনা জাগিয়েছিলেন। তার মধ্যে একবার তো পৌঁছেই গিয়েছিলেন শতরানের থেকে করমর্দনের দূরত্বে। টেস্টে ২৩ শতরানের মালিকের কাছে এই সিরিজ সেজন্যই বড় সুযোগ বলে জানিয়েছেন কিংবদন্তি ওপেনার।

গাওস্কর নিজের কলামে লিখেছেন, “বিরাট ইংল্যান্ডে দাপটে ব্যাট করেছে। কিন্তু যে শতরানগুলো ও হারিয়েছে, সেগুলো নিশ্চয় এই সিরিজে তুলে নিতে চাইবে।” প্রসঙ্গত, ইংল্যান্ডে ৫৯.৩০ গড়ে পাঁচ টেস্টে দশ ইনিংসে ৫৯৩ রান করেছিলেন কোহালি। 

আরও পড়ুন: পৃথ্বী শ-কে কেন বিস্ময় প্রতিভা বলা হত, জানেন কি?​

আরও পড়ুন: এশিয়া কাপ খেলে ২১ বছর বয়সেই ক্রিকেটকে বিদায়! কেন?​

ভুবনেশ্বর কুমারজশপ্রীত বুমরাকে টেস্ট সিরিজে বাদ দেওয়া অবশ্য মানতে পারছেন না তিনি। প্রাক্তন অধিনায়কের কথায়, ‘‘ভুবি-বুমরার দু’জনকেই বিশ্রাম দেওয়া একটু অবাক করার মতো। এর মানে টেস্ট ম্যাচের আর সেই গুরুত্ব নেই নির্বাচকদের কাছে। দু’জনই বিশ্রাম চেয়েছিল কি না, আমার জানা নেই। আর যদি বিশ্রাম দিতেই হয়, তাহলে এক দিনের ম্যাচে দেওয়া যেত। টেস্ট ক্রিকেটের বেঁচে থাকার স্বার্থেই সেরা ক্রিকেটারদের খেলা দরকার।”

(ক্রিকেটের খবর,ফুটবলের খবর, টেনিসের খবর, হকির খবর - খেলার খবরের সেরা ঠিকানা আমাদের খেলা বিভাগ।)

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন