• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

চাই আর ২০৫, ফের এক রেকর্ডের সামনে বিরাট কোহালি

Virat
সদ্য অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের সিরিজে সেরা হয়েছেন বিরাট কোহালি। ছবি: পিটিআই।

বিরাট কোহালির নামের সঙ্গেই এখন জড়িয়ে থাকছে রেকর্ড। ব্যাট হাতে কার্যত প্রতিদিনই কোনও না কোনও রেকর্ড গড়ছেন ভারত অধিনায়ক। নিউজিল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেও যথারীতি রেকর্ডের হাতছানি তাঁর সামনে।

এই সিরিজে আর ২০৫ রান হলেই টি-টোয়েন্টি ফরম্যাটে সার্বিক ভাবে ন’হাজার রান হয়ে যাবে তাঁর। এর আগে কোনও ভারতীয় ক্রিকেটার কুড়ি ওভারের ফরম্যাটে এত রান করেননি। ৩১ বছর বয়সি তাই ভারতীয় রেকর্ডের সামনে।

বিশ্বক্রিকেটে এই ফরম্যাটে সব মিলিয়ে ন’হাজার রান এর আগে পাঁচজন করেছেন। তাঁরা হলেন ক্রিস গেল, কিয়েরন পোলার্ড, ব্রেন্ডন ম্যাকালাম, শোয়েব মালিক ও ডেভিড ওয়ার্নার। কোহালি হতে চলেছেন ষষ্ঠ ক্রিকেটার।

আরও পড়ুন: একবার নয়, আজ সারাদিনে তিনবার নিউজিল্যান্ডের মুখোমুখি ভারতীয় ক্রিকেটাররা!

আরও পড়ুন: কিউয়িদের বিরুদ্ধে ধোনি-দু’প্লেসিকে টপকে রেকর্ডের হাতছানি কোহালির সামনে​

এখনও পর্যন্ত বিরাট দেশের হয়ে ৭৮ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। সেই ম্যাচগুলোয় ৫২.৭২ গড়ে করেছেন দু’হাজার ৬৮৯ রান। স্ট্রাইক রেট ১৩৮.৫৩। গড় এবং স্ট্রাইক রেট, দুটোই আসাধারণ। এর সঙ্গে আইপিএল এবং ঘরোয়া টি-টোয়েন্টি মিলিয়ে তিনি করেছেন আট হাজার ৭৯৫ রান। তাই ন’হাজার রানে পৌঁছতে কোহালির চাই আর ২০৫ রান।

ভারতীয়দের মধ্যে কোহালির পরই এই ফরম্যাটে সবচেয়ে বেশি রান রয়েছে রোহিত শর্মার। টি-টোয়েন্টিতে তাঁর ব্যাটে এসেছে আট হাজার ৫০২ রান। তিনে আছেন সুরেশ রায়না। বাঁ-হাতি এই ফরম্যাটে করেছেন ৮ হাজার ৩৯২ রান।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন