Advertisement
০২ মে ২০২৪
VVS Laxman

হার না-মানা জেদি বিরাটে মুগ্ধ লক্ষ্মণ

লক্ষ্মণ আগে ভাবতেন, কোহালির আগ্রাসন ও তীব্রতা আস্তে আস্তে কমে যাবে।

জুটি: জীবনে কী চাই জানাটাই আশীর্বাদ। ছবি টুইট করে লিখলেন কোহালি।

জুটি: জীবনে কী চাই জানাটাই আশীর্বাদ। ছবি টুইট করে লিখলেন কোহালি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০২০ ০৪:৩১
Share: Save:

ভারতীয় অধিনায়ক বিরাট কোহালিকে কত রকম ভাবে ব্যাখ্যা করা যায়? কারও কাছে তিনি আগ্রাসী। কেউ মুগ্ধ তাঁর হার-না-মানা মানসিকতায়। ভিভিএস লক্ষ্মণ মোহিত কোহালির প্রতিদ্বন্দ্বিতামূলক আচরণে। তিনি কখনও পিছিয়ে যেতে দেখেননি ভারতীয় অধিনায়ককে। ম্যাচের শুরু থেকে যে আগ্রাসন নিয়ে মাঠে নামেন, শেষ পর্যন্ত একই আচরণ বজায় রাখেন।

তাই এক প্রচারমাধ্যমের সাক্ষাৎকারে লক্ষ্মণ বলছিলেন, “বিরাট যে ছন্দ নিয়ে মাঠে নামে, যে আচরণ বজায় রাখে, ম্যাচের শেষ বল পর্যন্ত তা শিথিল হয় না। ২০১০-’১১ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে যাত্রা শুরু হয়েছিল বিরাটের। আমিও সেই দলে ছিলাম। তখন থেকেই উপলব্ধি করতাম, প্রত্যেক দিনই যেন উন্নত হয়ে উঠছে ও।” যোগ করেন, “যত মরসুম এগিয়েছে, ততই পোক্ত হয়ে উঠেছে ও।”

লক্ষ্মণ আগে ভাবতেন, কোহালির আগ্রাসন ও তীব্রতা আস্তে আস্তে কমে যাবে। একই ছন্দ হয়তো বজায় রাখতে পারবেন না তিনি। কিন্তু লক্ষ্মণ ভুল প্রমাণিত হয়ে খুশি। তাঁর কথায়, “ম্যাচের আগে ওয়ার্ম আপের সময়ও ও যতটা আগ্রাসন ও শক্তি প্রয়োগ করত, তাতে মনে হত ম্যাচের শেষের দিকে হয়তো এই তীব্রতা ধরে রাখতে পারবে না। কিন্তু প্রত্যেক বারই আমাকে ভুল প্রমাণ করেছে ও। এখনও সেই সমান তীব্রতা ও আগ্রাসন নিয়ে মাঠে নামতে দেখি।”

আরও পড়ুন: বেলারুশে ম্যাচ দেখলেন হাজারেরও বেশি দর্শক

এ দিকে মহেন্দ্র সিংহ ধোনির আন্তর্জাতিক ক্রিকেট ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন তুলেছিলেন কৃষ্ণমাচারী শ্রীকান্ত। কিন্তু তাঁর আইপিএল ভবিষ্যৎ নিয়ে সে রকম আলোচনা শোনা যায় না। কারণ, ধোনিকে ছাড়া আইপিএল হতে পারে তা মনে করতে পারেন না ভারতীয় ক্রিকেট সমর্থকদের অনেকেই। সোমবার ভিভিএস লক্ষ্মণও জানিয়ে দিলেন, এখনও দু’টি মরসুম আইপিএল খেলতে দেখা যেতে পারে চেন্নাই সুপার কিংস অধিনায়ককে।

আরও পড়ুন: বুমরাদের নিয়ে শঙ্কা প্রাক্তন ট্রেনারের

এক ভারতীয় প্রচারমাধ্যমের চ্যাট শো-এ লক্ষ্মণ বলেছেন, “ধোনি অসম্ভব ফিট। বয়স ওর কাছে শুধুমাত্র একটি সংখ্যা। চেন্নাই সুপার কিংসকে নেতৃত্ব দিতে প্রচণ্ড উপভোগ করে ও।” যোগ করেন, “ফিজিক্যাল ফিটনেসের সঙ্গে মানসিক ভাবেও ও প্রচণ্ড শক্তিশালী। আমার বিশ্বাস, আগামী দু’বছর সিএসকের জার্সিতে ওকে দেখা যাবে।’’ বিশ্বকাপে ধোনির পারফরম্যান্স খুব একটা মন কাড়তে পারেনি ভারতীয় সমর্থকদের। তা সত্ত্বেও লক্ষ্মণ তাঁর ভবিষ্যৎ নিয়ে আশাবাদী।

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

VVS Laxman Virat Kohli Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE