• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিশ্বের যে কোনও দলের বিরুদ্ধে লড়াই করার ক্ষমতা রাখি, হুঙ্কার বিরাটের

Kane Williamson and Virat Kohli
কার হাতে উঠবে এই ট্রফি, উইলিয়ামসন নাকি কোহালি? ছবি টুইটার থেকে নেওয়া।

সদ্য একদিনের সিরিজে নিউজিল্যান্ডের কাছে ০-৩ হোয়াইটওয়াশ হতে হয়েছে ভারতকে। তবে সেই অপমান ভুলে টেস্ট সিরিজ শুরুর আগে হুঙ্কার দিলেন ভারত অধিনায়ক বিরাট কোহালি। বললেন, বিশ্বের যে কোনও দলের বিরুদ্ধেই লড়াইয়ের ক্ষমতা ধরে তাঁর দল।

গত ছয় মাসে টেস্ট ক্রিকেটে যে প্রতিপক্ষই সামনে পড়ুক না কেন, কোহালিদের দাপটের সামনে উড়ে গিয়েছে তারা। নিউজিল্যান্ডের বিরুদ্ধেও সেই মেজাজেই খেলতে চাইছে ভারত। কোহালি স্পষ্ট বলেছেন, “বিপক্ষে যে দলই থাক না কেন, তাদের টেক্কা দেওয়ার মতো ফিটনেস ও মনঃসংযোগের প্রস্তুতি নিয়েছি আমরা। টেস্ট সিরিজে এই আত্মবিশ্বাসই সঙ্গী হবে আমাদের।”

আরও পড়ুন: ওয়াগনারের বদলি হিসাবে প্রথম টেস্টে কিউয়ি দলে এলেন এই ডানহাতি পেসার​

আরও পড়ুন: ‘বিশ্বের সবচেয়ে বড় স্টেডিয়াম’, নবনির্মিত মোতেরার ছবি পোস্ট করল বিসিসিআই​

তিনি আরও বলেছেন, “ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ায় গ্যালারিতে উপস্থিত দর্শকদের বড় ভূমিকা থাকে। তাই এমন মানসিক অবস্থায় থাকতে হয় যেখানে এগুলো পাত্তা পায় না। আর নিউজিল্যান্ডে ক্রিকেট মানে শৃঙ্খলাপরায়ণ থাকা জরুরি। সারা দিন ধরে কিউয়িরা বিপক্ষের ধৈর্যের পরীক্ষা নেয়। ওরা খুব ফিটও। বোলার ও ব্যাটসম্যানরা খুব ফিট। ওদের ফিল্ডাররাও অসাধারণ। তাই সুযোগের সদ্ব্যবহার করা জরুরি। ফোকাস রাখতে হয় তার জন্য। তবে আমরাও পরিপূর্ণ স্কোয়াড নিয়ে এসেছি।”

কোহালির নিজের পারফরম্যান্স অবশ্য মোটেই সন্তোষজনক নয়। চলতি সফরে সাত ইনিংসে মাত্র একবার পঞ্চাশ পেরিয়ে গিয়েছেন তিনি। তাঁর রানগুলো হল ৪৫, ১১, ৩৮, ১১, ৫১, ১৫ ও ৯। ফলে, শুধু নেতা হিসেবেই নয়, দুই টেস্টে সিরিজ ব্যাটসম্যান হিসেবেও তাঁর কাছে চ্যালেঞ্জের।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন