Advertisement
২০ এপ্রিল ২০২৪
wriddhiman saha

ওয়েস্ট ইন্ডিজ এ-র বিরুদ্ধে ফর্মে ফিরলেন ঋদ্ধি, শূন্য করলেন প্রতিদ্বন্দ্বী ভরত

ভারতীয় এ দলের হয়ে ঋদ্ধি ইতিমধ্যেই ওয়েস্ট ইন্ডিজে। প্রথম ইনিংসে দুটো ক্যাচ ও একটি স্টাম্প করেন তিনি।

ফর্মে ফেরার ইঙ্গিত দিচ্ছেন ঋদ্ধি। ছবি: এএফপি

ফর্মে ফেরার ইঙ্গিত দিচ্ছেন ঋদ্ধি। ছবি: এএফপি

সংবাদ সংস্থা
নর্থ সাউন্ড শেষ আপডেট: ২৬ জুলাই ২০১৯ ১১:২৫
Share: Save:

শেষ টেস্ট খেলেছিলেন ২০১৮ সালের জানুয়ারিতে। তারপর পেরিয়ে গিয়েছে অনেকটা সময়। প্রাক্তন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি টেস্ট থেকে অবসর নেওয়ার পর বাংলার ঋদ্ধিমান সাহাকেই ভাবা হয়েছিল দেশের প্রথম পছন্দের উইকেটরক্ষক। কিন্তু চোটের জন্য ঋদ্ধি পিছিয়ে পড়েছিলেন অনেকটাই। সেই জায়গায় দ্রুত উঠে এসেছে দিল্লির ঋষভ পন্থের নাম। তবে সুস্থ হতেই তাঁর ওপর আস্থা দেখিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড।নির্বাচকরা তাঁকে ফিরিয়েছেন ওয়েস্ট ইন্ডিজ সফরের দলে। মনে করা হচ্ছে, এই সিরিজই ৩৫ ছুঁতে চলা ঋদ্ধির শেষ সুযোগ নিজেকে প্রমাণ করার।

ভারতীয় এ দলের হয়ে ঋদ্ধি ইতিমধ্যেই ওয়েস্ট ইন্ডিজে। প্রথম ইনিংসে দুটো ক্যাচ ও একটি স্টাম্প করেন তিনি। ব্যাট হাতে তিনি যখন নামেন, এক বলে শূন্য করে ফিরে যাওয়া কেএস ভরতের উইকেট হারিয়ে ধুঁকছে ভারত। এই ভরতকেই ঋদ্ধির বদলে দলে নেওয়ার জন্য সুপারিশ করেছিল দক্ষিণের লবি। ভারতের তখন ১৩৪ রানে ৪ উইকেট। সেখান থেকে ইনিংস গড়ার কাজ শুরু করেন তিনি। এই মুহূর্তে ১৪৬ বলে ৬১ রানে ক্রিজে রয়েছেন ঋদ্ধি। মেরেছেন ৬টি চার। ঋদ্ধির সঙ্গে ইনিংস গড়ার কাজ করেন শিভম দুবে (১০৮ বলে ৭১ রান)। দুবের ইনিংস সাজানো ছিল চারটে ছয় ও সাতটা চার দিয়ে। তিনি ফিরে যাওয়ার পর ঋদ্ধিকে সঙ্গ দিতে ব্যর্থ নাদিমরা। রান পেয়েছেন ওপেনার প্রিয়ঙ্ক পঞ্চল (১১৫ বলে ৪৯ রান) ও ভারতীয় দলে সুযোগ না পাওয়া শুভমন গিলও (৮৭ বলে ৪০ রান)।

ঋদ্ধির ফর্মে ফেরা স্বস্তি দেবে বিরাটকেও। কারণ উইকেটের পিছনে টেস্ট ক্রিকেটে এখনও ভারতে সেরা ঋদ্ধিই। এ কথা বার বার বলেছেন ভারত অধিনায়ক। ২২ বছরের ঋষভ পন্থ টেস্ট ক্রিকেটের জন্য এখনও পরিণত নন। ঋদ্ধি যদি ব্যাট হাতেও ভরসা হয়ে উঠতে পারেন, তাহলে আগামী কয়েক বছর নিজেকে তৈরি করার সুযোগ পাবে পন্থ। ভারতীয় দলও একজন দক্ষ উইকেট রক্ষককে পাবে টেস্ট চ্যাম্পিয়নশিপে। এখন এটাই দেখার ঋদ্ধি তাঁর এই ফর্ম ভারতীয় দলের হয়ে ধরে রাখতে পারেন কিনা।

আরও পড়ুন: ফের সক্রিয় শ্রীনি, ফোনের বৈঠকের পরে দিল্লিতে সভা

আরও পড়ুন: ছোটবেলার স্বপ্ন ছিল ফুটবলার হওয়ার, সেই সোনার মেয়ে আজ দেশের সেরা অ্যাথলিট​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

wriddhiman saha cricket west indies
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE