• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ধারাভাষ্য দেওয়ার আহ্বান, কিন্তু যুবরাজের পছন্দ...

Yuvraj
গত বছরের জুনে অবসর নিয়েছেন যুবরাজ সিংহ। —ফাইল চিত্র।

ধারাভাষ্যে আগ্রহ নেই। বরং আগামী দিনে কোচিংয়ে আসতে চান যুবরাজ সিংহ। আর সেটাই ইনস্টাগ্রাম লাইভ সেশনে ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক কেভিন পিটারসেনকে জানিয়ে দিলেন তিনি।

কেভিন পিটারসেন ধারাভাষ্যের বক্সে তাঁর সঙ্গে যোগ দিতে বলেছিলেন যুবিকে। কিন্তু, প্রাক্তন বাঁ-হাতি অলরাউন্ডারের অন্য পরিকল্পনা রয়েছে। তিনি বলেছেন, “আমি সম্ভবত কোচিং শুরু করব। ধারাভাষ্যের চেয়ে কোচিং করাতেই বেশি আগ্রহী। এক দিনের ক্রিকেট সম্পর্কে আমার জ্ঞান রীতিমতো গভীর। চার, পাঁচ বা ছয় নম্বরে যাঁরা ব্যাট করতে নামবে এমন ক্রিকেটারদের কাছে নিজের অভিজ্ঞতা ভাগ করে নিতে পারব। ওই পজিশনে ব্যাট করতে কী ধরনের মানসিকতার প্রয়োজন, সেটা বলতে পারব। আমি সম্ভবত মেন্টর হতে চাইব শুরুতে। সেটা ঠিকঠাক চললে তার পর পুরো সময়ের কোচ হওয়ার কথা ভাবব।” 

আরও পড়ুন: ‘বিরাটের সঙ্গে বাবর আজমের তুলনা চলে না​’

আরও পড়ুন: বদলাচ্ছে নিয়ম, জুনের গোড়া থেকে ক্রিকেট শুরু হচ্ছে অস্ট্রেলিয়ায়

ভারতের কয়েকটা রাজ্যে নিজের অ্যাকাডেমি রয়েছে যুবরাজের। তবে আইপিএলের কোনও দলের সাপোর্ট স্টাফ নন তিনি। বা, অন্য কোনও দলের সঙ্গেও তিনি যুক্ত নন। মেন্টর হিসেবে যুবি কাজ করতে চান প্রথমে। সে ক্ষেত্রে আইপিএলের কোনও ফ্র্যাঞ্চাইজি বা কোনও আন্তর্জাতিক দলের সঙ্গে যুক্ত হতে পারেন তিনি। তার পর ধীরে ধীরে পূর্ণ মেয়াদী কোচ হয়ে উঠতে পারেন। ভারতে প্রাক্তন ক্রিকেটারদের মধ্যে অনেকেই আছেন, যাঁরা জাতীয় দলের দায়িত্বে আসার আগে অন্যত্র কোচিং করেছিলেন। যেমন অনিল কুম্বলে, ভরত অরুণ, সঞ্জয় বাঙ্গার। গত বছরের জুনে ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন যুবরাজ। তবে গত বছর গ্লোবাল টি২০ কানাডা ও টি১০ লিগ খেলেছিলেন তিনি।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন