ক্যানসার জয় করে তাঁর ক্রিকেট মাঠে ফেরা এখনও উদাহরণ হিসাবে গণ্য হয়। তিনি যুবরাজ সিংহ। ভারতের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে তাঁকে শেষবারের জন্য দেখা গিয়েছিল ২০১৭ সালে। ২০১৯-এর আইপিএলে তাঁকে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলতে দেখা যাবে। আইপিএলের প্রস্তুতি হিসাবে তিনি ইতিমধ্যেই নেমে পড়েছেন প্র্যাকটিসে।

বৃহস্পতিবার মুম্বই ইন্ডিয়ান্সের টুইটার হ্যান্ডেলে যুবরাজের প্র্যাকটিস করতে নামার একটি ভিডিয়ো শেয়ার করা হয়। এ দিনই ছিল মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে যুবরাজের প্রথম প্র্যাকটিস। সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে, হেলমেট পরে, হাতে ব্যাট, গ্লাভস নিয়ে হেলে দুলে আপন মেজাজে নেটের দিকে হেঁটে যাচ্ছেন ৩৭ বছর বয়সী ভারতের এই ক্রিকেট তারকা। তারপর নেটে পৌঁছে ধীরে সুস্থে গ্লাভস পরছেন প্র্যাকটিস শুরুর জন্য।

এই ভিডিয়োর পরই নেট দুনিয়ায় ট্রোলড হতে হল যুবরাজকে। ধীরে ধীরে যাওয়া ও মন্থর গতির জন্যই তাঁকে খোঁচা দিয়েছেন নেটিজেনরা। ক্রিকেট মাঠের যুবরাজের প্রতি নেটিজেনদের উপদেশ, ‘ভাই সাহাব থোড়া তেজ চলো’।

 

কিছুদিন আগে ডিওয়াই পাতিল টি২০ কাপে বিধ্বংসী মেজাজে দেখা গিয়েছিল যুবরাজকে। সেই টুর্নামেন্টে এয়ার ইন্ডিয়ার হয়ে মুম্বই কাস্টমসের বিরুদ্ধে ম্যাচে ৫৭ বলে ৮০ রান করেছিলেন।

 

আরও পড়ুন: আইপিএলের আকাশে ফের সৌরভ উদয়