Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

News of the day: রবিবার বিশ্বকাপে মুখোমুখি ভারত-পাকিস্তান, নন-এসি রেকের বিদায় অনুষ্ঠান, আজ নজরে আর কী 

রবিবার হবে টি-২০ বিশ্বকাপের দু’টি ম্যাচ। ভারত, পাকিস্তান ছাড়া অপর ম্যাচে মুখোমুখি হবে শ্রীলঙ্কা এবং বাংলাদেশ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৪ অক্টোবর ২০২১ ০৮:১৯
Save
Something isn't right! Please refresh.
রবিবার মুখোমুখি হচ্ছে ভারত এবং পাকিস্তান।

রবিবার মুখোমুখি হচ্ছে ভারত এবং পাকিস্তান।
—ফাইল চিত্র।

Popup Close

২০২১ সালের টি-২০ বিশ্বকাপে রবিবার মুখোমুখি হচ্ছে ভারত এবং পাকিস্তান। চিরপ্রতিদ্বন্দ্বী দুই দেশের এটাই হবে বিশ্বকাপের প্রথম ম্যাচ। এই ম্যাচ ঘিরে ইতিমধ্যেই উত্তেজনার পারদ চড়েছে দুই দেশের ক্রিকেটপ্রেমীদের মধ্যে। রবিবার সন্ধ্যা সাড়ে ৭টা থেকে শুরু হবে বিশ্বকাপের অন্যতম হাইভোল্টেজ ম্যাচ। এর আগে টি-২০ বিশ্বকাপে পাঁচ বার মুখোমুখি হয়েছে ভারত এবং পাকিস্তান। অতীতে সেই সব ক’টি ম্যাচেই পাকিস্তানকে হারিয়েছিল ভারত। সে দিক থেকে দেখলে ম্যাচ শুরুর আগে কিছুটা হলেও সুবিধাজনক অবস্থানে রয়েছেন বিরাট, রোহিতরা। বিশেষজ্ঞরাও মনে করছেন রবিবারের এই ম্যাচে ভারতের জয়ের সম্ভাবনাই বেশি। রবিবারের এই ম্যাচের জন্য এখনও দল ঘোষণা করেনি ভারত। তবে পাকিস্তান তাঁদের সম্ভাব্য ১২ জন ক্রিকেটারের নাম ইতিমধ্যেই ঘোষণা করেছে। বাবর আজমের নেতৃত্বে রবিবার মাঠে নামবে পাকিস্তান ক্রিকেট দল।

রবিবার হবে টি-২০ বিশ্বকাপের দু’টি ম্যাচ। ভারত, পাকিস্তান ছাড়া অপর ম্যাচে মুখোমুখি হবে শ্রীলঙ্কা এবং বাংলাদেশ। বিকাল ৪ টে থেকে শুরু হওয়ার কথা সেই ম্যাচ। তবে এশিয়ার এই দু’টি দেশ এ বছর সরাসরি বিশ্বকাপে সুযোগ পায়নি। যোগ্যতা অর্জনকারী ম্যাচ খেলে বিশ্বকাপের মূলপর্বে এসেছে শ্রীলঙ্কা এবং বাংলাদেশ। সব মিলিয়ে রবিবারের টি-২০ বিশ্বকাপ হতে চলেছে এশিয়াময়।

দেশের প্রথম মেট্রো পরিষেবা শুরু হয়ছিল কলকাতায়। ১৯৮৪ সালের ২৪ অক্টোবর। তার পর থেকে বহু পরিবর্তনের সাক্ষী থেকেছে কলকাতা মেট্রো। শুরু দিকে কেবলমাত্র নন-এসি রেকই চলত কলকাতা মেট্রোয়। পরবর্তী কালে নন-এসির পাশাপাশি এসি রেকও ছুটতে শুরু করে। গত বছর নভেম্বর থেকেই নন-এসি রেক আর ছোটে না মেট্রোয়। সেই জায়গা পূরণ করেছে অত্যাধুনিক এসি রেক। কিন্তু নন-এসি কোচ ব্যবহৃত না হলেও আনুষ্ঠানিক ভাবে তা বিদায় অনুষ্ঠান হয়নি। রবিবার সেই অনুষ্ঠানেরই আয়োজন করেছেন মেট্রো রেল কর্তৃপক্ষ। রবিবার মহানায়র উত্তমকুমার স্টেশনে দিনভর চলবে অনুষ্ঠান। সেখানেই বিদায় জানানো হবে নন-এসি রেককে। বিদায়বেলার সেই অনুষ্ঠানে তুলে ধরা হবে কলকাতা মেট্রোর বিবর্তনের ইতিহাসও।

Advertisement


Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement