Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

News of the day: ইস্টবেঙ্গল নিয়ে বৈঠকে মমতা, তালিবান পরিস্থিতি, ভারত-ইংল্যান্ড ম্যাচ ছাড়াও আজ নজরে

মঙ্গলবার বিকাশ ভবনের সামনে বদলির প্রতিবাদে বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন পাঁচ শিক্ষিকা। তাঁদের মধ্যে চার জনের অবস্থা আশঙ্কাজনক।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৫ অগস্ট ২০২১ ০৮:৩৬
Save
Something isn't right! Please refresh.
গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

Popup Close

অবশেষে ইস্টবেঙ্গল ও শ্রী সিমেন্টের কর্তাদের সঙ্গে আজ, বুধবার বৈঠকে বসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিকেল ৪টে নাগাদ নবান্নে ওই বৈঠকটি হওয়ার কথা। চুক্তি নিয়ে দীর্ঘ জটিলতার ফলে ইস্টবেঙ্গল ক্লাবের ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়ে। মুখ্যমন্ত্রীর সাহায্য চেয়েছেন দু’পক্ষই। সেই মতো ক্লাব ও শ্রী সিমেন্ট কর্তাদের সঙ্গে বৈঠকে বসছেন মমতা। তিনি আগেই জানিয়েছেন, এই সমস্যা মিটে যাবে। আজ দেখার মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর কোনও সমাধান সূত্র বেরোয় কি না।

বদলির প্রতিবাদে মঙ্গলবার বিকাশ ভবনের সামনে বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন পাঁচ শিক্ষিকা। তাঁদের মধ্যে চার জনের অবস্থা আশঙ্কাজনক। অসুস্থ ওই শিক্ষকদের শারীরিক পরিস্থিতির দিকে নজর থাকবে। ওই ঘটনা ভাল ভাবে নেয়নি শিক্ষা দফতর। এ বিষয়ে কঠিন পদক্ষেপ করার কথা জানিয়েছিলেন শাসকদলের এক নেতা। সরকার সত্যিই কোনও পদক্ষেপ করে কি না সে দিকেও আজ নজর থাকবে।

Advertisement

আজ রয়েছে জি-৭ গোষ্ঠীভুক্ত দেশগুলির বৈঠক। ওই বৈঠকে আফগানিস্তানে তালিবান-পরিস্থিতি নিয়ে আলোচনা হওয়ার কথা রয়েছে। ওই সংক্রান্ত খবরের দিকেও আজ নজর থাকবে। এ ছাড়া নজর থাকবে আফগানিস্তানে তালিবান পরিস্থিতি নিয়েও। কিছু এলাকায় এখনও তাঁরা লড়াই চালিয়ে যাচ্ছে‌ন। ফলে ওই এলাকাগুলি তালিব বাহিনী কব্জা করতে পারে কি না নজর থাকবে সে দিকে।

এ ছাড়া আজ যে গুরুত্বপূর্ণ খবরের দিকে নজর থাকবে— ভারত ও ইংল্যান্ড তৃতীয় টেস্ট ম্যাচ। বিকেল সাড়ে ৩টে নাগাদ খেলা শুরু হওয়ার কথা। অন্য দিকে, সিপিএমের রাজ্য সম্পাদকমণ্ডলীর বৈঠকও রয়েছে।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement