Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ জানুয়ারি ২০২২ ই-পেপার

তিন জনের সেঞ্চুরি, ভারতের ঘাড়ে ৫৩৭ রানের চাপ বসালো ইংল্যান্ড

নিজস্ব প্রতিবেদন
১০ নভেম্বর ২০১৬ ১৪:৫৯
বিরাট কোহালির মাথায় হাত। ছবি: এএফপি।

বিরাট কোহালির মাথায় হাত। ছবি: এএফপি।

প্রথম টেস্ট-দ্বিতীয় দিন

ইংল্যান্ড ৫৩৭/১০ (১৫৯.৩ ওভার)

ভারত ৬৩/০ (২৩ ওভার)

Advertisement

যে ভাবে ভারতের বিরুদ্ধে শুরু করল ইংল্যান্ড তাতে বাংলাদেশের স্মৃতি অতীত। এক ইনিংসে তিনটি সেঞ্চুরি। শুরু করলেন জো রুট শেষ করলেন বেন স্টোকস। ভারতীয় বোলিং সেনসেশন কোনও কাজেই লাগল না। শেষ পর্যন্ত জাদেজা, অশ্বিন, সামি, উমেশদের নামের পাশে উইকেট লেখা হলেও ততক্ষণে ইংল্যান্ডের রান ছাড়িয়ে গিয়েছে ৫০০র বাউন্ডারি। যখন শেষ করল তখন ইংল্যান্ড ৫৩৭। জবাবে ব্যাট করতে নেমে দ্বিতীয় দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত ভারতের রান কোনও উইকেট না হারিয়ে ৬৩। ক্রিজে রয়েছেন দুই ওপেনার মুরলী বিজয় (২৫) ও গৌতম গম্ভীর (২৮)।

প্রথম দিন শুরুতেই উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল ইংল্যান্ড। সেটা যে সাময়িক ছিল তা বোঝা গেল বেলা বাড়তেই। প্রথম দিনের শেষে ১২৪ রান করে প্যাভেলিয়নে ফিরেছিলেন জো রুট। যদিও সেই আউট বিতর্কিত। প্রশ্ন উঠছে আম্পায়ারের সিদ্ধান্ত নিয়েও। এর মধ্যেই ৯৯ রান করে প্রথম দিনের শেষে অপরাজিত থেকে যান মঈন আলি। পরের ভোরের শুরুটাই যে হবে তাঁর সেঞ্চুরিতে তা নিয়ে কোনও সংশয় ছিল না। কিন্তু তাঁর সঙ্গে ১৯ রান করে থেকে যাও বেন স্টোকসও যে তৈরি হচ্ছিলেন ভিতরে ভিতরে তা কে জানত।



রাজকোটে দ্বিতীয় দিন সেঞ্চুরির পর বেন স্টোকস। ছবি: রয়টার্স।

দ্বিতীয় দিনমহম্মদ সামির বলে বোল্ড হওয়ার আগে ১১৭ রান করে যান মঈন আলি। তিনি যখন প্যাভেলিয়নে ফেরেন তখন ইংল্যান্ড ৩৪৩/৫। সেখান থেকে ইংল্যান্ড ইনিংসের হাল ধরেন বেন স্টোকস। তাঁর ব্যাট থেকে আসে ১২৮। উমেশ যাদবের বলে ঋদ্ধিমান সাহাকে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। বাকি কাজটি করে যান বেয়ারস্ট ও জাফর আনসারি।

প্রথম ইনিংসে ভারতের সব বোলাররাই উইকেট পেলেন। দুটো করে উিকেট নেন মহম্মদ সামি, উমেশ যাদব ও রবিচন্দ্রন অশ্বিন। তিন উিকেট রবীন্দ্র জাদেজার। শেষ উইকেটটি নিয়ে ইংল্যান্ডের দৌঁড় থামান অমিত মিশ্রা।

আরও খবর

রুটের সেঞ্চুরি, প্রথম দিনের শেষে ভাল জায়গায় ইংল্যান্ড

আরও পড়ুন

Advertisement