Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

News of the day: অলিম্পিক্সে সোনার লড়াইয়ে গল্ফার অদিতি, বিরাটদের টেস্ট ম্যাচ ছাড়াও আজ কী কী নজরে

ইংল্যান্ড সফরে আপতত ভালই শুরু করেছে ভারতের ক্রিকেট দল। প্রথম টেস্টের তৃতীয় দিনে ৭০ রানে এগিয়ে বিরাট-বাহিনী।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৭ অগস্ট ২০২১ ০৯:০০
Save
Something isn't right! Please refresh.
গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

Popup Close

গল্ফ, কুস্তি, জ্যাভলিন থ্রো ও ভারত-ইংল্যান্ড টেস্ট ম্যাচ— আজ, শনিবার নজর থাকবে এই সব খেলাগুলির উপর। শেষের দিকে এগোচ্ছে টোকিয়ো অলিম্পিক্স। এখনও পর্যন্ত পাঁচটি পদক ঘরে এনেছেন ভারতীয় প্রতিযোগীরা। শনিবার হয়তো সেই সংখ্যাটা আরও বাড়তে পারে। পদক জয়ের দৌড়ে রয়েছেন ভারতের আরও বেশ কয়েক জন প্রতিযোগী। আজ ভোর ৩টে থেকে গল্ফ ইভেন্টের ফাইনাল ম্যাচ শুরু হয়েছে। ভারতের হয়ে খেলছেন অদিতি অশোক। শুক্রবার দ্বিতীয় স্থানে ছিলেন তিনি। প্রথম স্থানে থাকা আমেরিকার নেলি কর্দা-র সঙ্গে আজ নেমেছেন অদিতি। এখনও পর্যন্ত যে দক্ষতার সঙ্গে খেলছেন, তাতে তিনি পদক জয়ের দোরগোড়ায় রয়েছে‌ন বলাই যায়। তবে চূড়ান্ত ফলের জন্য আরও কিছুটা সময় অপেক্ষা করতে হবে।

আজ কুস্তিতে নামছেন বজরং পুনিয়া। পুরুষদের ৬৫ কেজি ফ্রিস্টাইল বিভাগে লড়াই করবেন তিনি। বিকেল ৪টে নাগাদ রয়েছে ওই ইভেন্টের ব্রোঞ্জ পদকের ম্যাচ। আজ দেখার বাজিগর হতে পারেন কি না বজরং। এ ছাড়া আজ বিকেল সাড়ে চারটেয় রয়েছে জ্যাভলিন থ্রো ফাইনাল। ভারতের হয়ে খেলবেন নীরজ চোপড়া। এর আগে ৮৬.৬৫ মিটার ছুড়ে সরাসরি ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেন তিনি। এ বার ফাইনাল ইভেন্টেও উতরে যা‌ন কি না নীরজ, লক্ষ্য থাকবে সে দিকে। আর তা সম্ভব হলে আরও একটি পদকের দাবিদার হবে ভারত।

Advertisement

ইংল্যান্ড সফরে আপতত ভালই শুরু করেছে ভারতের ক্রিকেট দল। প্রথম টেস্টের তৃতীয় দিনে ৭০ রানে এগিয়ে বিরাট-বাহিনী। তবে ওই দিন দ্বিতীয় ইনিংসের শুরুতে ২৫ রান করে একটিও উইকেট খোয়ায়নি ইংল্যান্ড। আজ ফের চতুর্থ দিনে নামছে দুই প্রতিপক্ষ। ভারতীয় সময় বিকেল সাড়ে তিনটে নাগাদ খেলা শুরু হবে। প্রথম টেস্টে ইংল্যান্ডকে ধরাশায়ী করতে কতটা দাপট দেখাতে পারে মহম্মদ শামিরা আজ নজর থাকবে সে দিকেও।

এ ছাড়া আজ নজর থাকবে সিপিএমের কেন্দ্রীয় কমিটির দ্বিতীয় দিনের বৈঠক, রাজ্যের বন্যা পরিস্থিতি, আবহাওয়া, রাজ্যে টিকা এল কি না, কোভিড সংক্রমণের হার-সহ একাধিক গুরুত্বপূর্ণ খবরগুলির দিকে।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement