Advertisement
০৫ মে ২০২৪
Wrestling

কুস্তি প্রতিযোগিতায় রণক্ষেত্র, দু’পক্ষের সমর্থকদের সংঘর্ষ থামাতে নামাতে হল পুলিশ

এশিয়ান গেমসে ভারতীয় কুস্তিগিরেরা উল্লেখযোগ্য সাফল্য পাননি। কুস্তির লজ্জা আরও বৃদ্ধি পেল হায়দরাবাদের একটি ঘটনায়। দুই কুস্তিগিরের সমর্থকদের সংঘর্ষে রণক্ষেত্র হয়ে উঠল স্টেডিয়াম।

picture of Wrestling

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২৩ ১৮:৫৫
Share: Save:

এশিয়ান গেমসে ভারতের কুস্তিগিরদের পারফরম্যান্স এ বার ভাল হয়নি। ফ্রিস্টাইল এবং গ্রেকো-রোমান মিলিয়ে মোট ১৮ জন কুস্তিগির ভারতের প্রতিনিধিত্ব করেছেন। পদক এসেছে একটি রুপো এবং পাঁচটি ব্রোঞ্জ। তাই বলে ভারতীয় কুস্তিগিরদের দুর্বল ভাবার কোনও কারণ নেই। তাঁদের শক্তির প্রদর্শন দেখা গেল হায়দরাবাদে।

একটি কুস্তি প্রতিযোগিতাকে কেন্দ্র করে মারামারিতে জড়িয়ে পড়লেন দু’দল কুস্তিগির। হায়দরাবাদের লাল বাহাদুর স্টেডিয়ামে চলছিল কুস্তির একটি প্রতিযোগিতা। একটি ম্যাচে দুই কুস্তিগিরের মধ্যে বচসা হয়। সেই বচসার রেশ গিয়ে পড়ে গ্যালারিতেও। দু’জনের সতীর্থ, সমর্থকেরা মারামারিতে জড়িয়ে পড়েন। দুই গোষ্ঠীর মধ্যে চলে থাকে এলোপাথাড়ি কিল, ঘুষি। গ্যালারির চেয়ার ভেঙে ছুড়তেও দেখা যায় কয়েক জনকে। দু’দলের মারামারিকে কেন্দ্র করে প্রায় রণক্ষেত্রের চেহারা নেয় লাল বাহাদুর স্টেডিয়ামের গ্যালারি। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে শেষ পর্যন্ত মাঠে নামতে হয় পুলিশকে। কুস্তিগিরদের মারামারির ভিডিয়ো সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে।

সংঘর্ষের এই ঘটনায় দু’পক্ষের কয়েক জন আহত হয়েছেন। আহতদের চিকিৎসার জন্য স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অন্যতম প্রতিযোগী জ়াফর পালোয়ান এবং তাঁর সমর্থকদের বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগ দায়ের করা হয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে হায়দরাবাদ পুলিশ।

দুই পক্ষের মারামারিতে আতঙ্কিত হয়ে পড়েন অন্য দর্শকেরা। তাঁরা দ্রুত স্টেডিয়ামের বাইরে যাওয়ার চেষ্টা করেন। প্রত্যক্ষদর্শীদের দাবি, সেই সময় পদপিষ্টের মতো ঘটনাও ঘটতে পারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

hyderabad Clash
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE