Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ ডিসেম্বর ২০২১ ই-পেপার

T20 World cup: বিশ্বকাপে ওয়ার্নারের উপরে আস্থা ফিঞ্চের

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৭ অক্টোবর ২০২১ ০৬:১৯
ফাইল চিত্র।

ফাইল চিত্র।

চলতি আইপিএলের প্রথম দিকের কয়েকটি ম্যাচে ব্যর্থ হওয়ার পরে দল থেকে বাদ পড়ে গিয়েছিলেন তিনি। গত দু’সপ্তাহ ধরে মাঠের বাইরেই থাকতে হচ্ছে ডেভিড ওয়ার্নারকে। কিন্তু তার পরেও তাঁর উপরে ভরসা রাখছেন অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি দলের অধিনায়ক অ্যারন ফিঞ্চ।

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার জন্য সংযুক্ত আরব আমিরশাহির উদ্দেশে রওনা হওয়ার আগের দিন ফিঞ্চ পরিষ্কার বুঝিয়ে দিয়েছেন, আন্তর্জাতিক মঞ্চে ওয়ার্নারই তাঁর সঙ্গে ওপেন করবেন। বুধবার মেলবোর্নে সাংবাদিক বৈঠকে ফিঞ্চ বলেছেন, ‘‘অস্ট্রেলিয়ার ক্রিকেট ইতিহাসে অন্যতম সেরা ক্রিকেটারের নাম ওয়ার্নার। আমি নিশ্চিত, ও ঠিকমতোই প্রস্তুতি নিচ্ছে। অবশ্যই হায়দরাবাদের হয়ে আইপিএলে নামতে পারলে ভাল হত। কিন্তু আমি এও জানি, না খেললেও ওয়ার্নার প্রস্তুতি ঠিক চালিয়ে যাচ্ছে।’’

প্রায় এক বছর হয়ে গেল টি-টোয়েন্টি ক্রিকেটে জাতীয় দলের হয়ে খেলেননি ওয়ার্নার। হয় চোট, না হয় অন্য কোনও কারণে এই বাঁ-হাতি ওপেনার শেষ ২০টি ম্যাচে বাইরেই ছিলেন। আইপিএলের দু’পর্ব মিলিয়ে আট ইনিংসে মাত্র দুটো হাফসেঞ্চুরি করেছেন তিনি। মরুশহরে এসে তো আরও খারাপ খেলা শুরু করেন। কিন্তু তা সত্ত্বেও দল ভরসা রাখছেন এই অভিজ্ঞ ওপেনারের উপরে।

Advertisement

ফিঞ্চ নিজেও হাঁটুর অস্ত্রোপচারের পরে মাঠে ফিরছেন। বিশ্বকাপ শুরুর আগে নিউজ়িল্যান্ড (১৮ অক্টোবর) এবং ভারতের (২০ অক্টোবর) বিরুদ্ধে দুটো প্রস্তুতি ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া। যে ম্যাচে ফিঞ্চের খেলা নিয়ে সংশয় তৈরি হয়েছিল। কিন্তু তিনি বলেছেন, ‘‘দু’সপ্তাহ ধরে আমার ফিরে আসার প্রস্তুতি চলছে। আশা করছি, ওই দুটো ম্যাচেই খেলতে পারব।’’ এখনও পর্যন্ত টি-টোয়েন্টি বিশ্বকাপ অস্ট্রেলিয়ার অধরা থাকলেও ফিঞ্চের আশা, এ বার ভাল কিছু করতে পারবেন তাঁরা।

আরও পড়ুন

Advertisement