Advertisement
০৮ ডিসেম্বর ২০২২
Abhash Thapa

রিয়েল কাশ্মীর ছেড়ে হায়দরাবাদের রক্ষণ সামলাতে গেলেন ব্যান্ডেলের আভাস

ইস্টবেঙ্গল-সহ আইএসএল-এর একাধিক ক্লাব আভাসকে দলে নেওয়ার জন্য আগ্রহ প্রকাশ করেছিল।

এক সময়ে ছিলেন প্রতিপক্ষ। এ বার রালতে ও আভাস একই দলের হয়ে খেলবেন। —নিজস্ব চিত্র।

এক সময়ে ছিলেন প্রতিপক্ষ। এ বার রালতে ও আভাস একই দলের হয়ে খেলবেন। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০১৯ ১৮:৩৭
Share: Save:

আই লিগ ছেড়ে আইএসএল-এ গেলেন আভাস থাপা। ব্যান্ডেলের ছেলেটির উদ্দেশ্য একটাই। জাতীয় দলের হয়ে খেলা। ইদানীং আইএসএল-এ খেলা ফুটবলারদেরই সংখ্যাধিক্য ভারতীয় দলে। সেই কারণেই রিয়েল কাশ্মীর ছেড়ে হায়দরাবাদ এফসি-তে আভাস সই করেছেন বলে খবর।

Advertisement

ইস্টবেঙ্গল-সহ আইএসএল-এর একাধিক ক্লাব আভাসকে দলে নেওয়ার জন্য আগ্রহ প্রকাশ করেছিল। আন্তোনিও লোপেজ হাবাসের এটিকে, মুম্বই সিটি, জামশেদপুর এফসি আভাসকে দলে নেওয়ার জন্য আগ্রহী ছিল। কেরল ব্লাস্টার্স শেষ দিন পর্যন্ত অপেক্ষায় ছিল তাঁর। নাটকীয় ভাবেই আভাস হায়দরাবাদে সই করেছেন বলেই সূত্রের খবর।

৩১ অগস্ট প্লেয়ার ট্রান্সফার উইন্ডো বন্ধ হয়ে গিয়েছে। গত মাসের ৩১ তারিখ রাতে রিয়েল কাশ্মীর এনওসি দেয় আভাসকে। সূত্রের খবর, রিয়েল কাশ্মীর এনওসি দিতে গোড়ায় রাজি ছিল না। আভাসকে ছাড়তে চায়নি ভূস্বর্গের ক্লাব। সময় নিচ্ছিল তারা। আইএসএল-এ আভাসের সই করা নিয়ে তৈরি হয়েছিল প্রবল জটিলতা। সেই জটিলতা কাটানোর জন্য নামতে হয় অ্যাটলেটিক্স গ্লোবাল স্পোর্টসের কর্তাদের। তাঁদের মধ্যস্থতায় অবশেষে জট কাটে। হায়দরাবাদ এফসি-তে সই করতে আর সমস্যা হয়নি আভাসের। তাঁকে সই করানোর জন্য হায়দরাবাদ এফসি ট্রান্সফার ফি পর্যন্ত দেয়।

আরও পড়ুন: বিধ্বস্ত জর্জ টেলিগ্রাফ, লিগ তালিকায় শীর্ষে মোহনবাগান

Advertisement

সাধারণত যিনি গোল করেন, তাঁকে নিয়েই আলোড়ন হয় বেশি। গোল করার লোককে দলে পাওয়ার জন্যই টানাটানি হয়। আভাস স্ট্রাইকার নন। তিনি লেফট ব্যাক। অথচ তাঁর খেলা এতটাই নজর কাড়ে যে আভাসকে দলে নেওয়ার জন্য আগ্রহ দেখায় একাধিক ক্লাব। আইএসএল-এর ক্রীড়াসূচি প্রকাশিত হয়েছে। সেখানে পুণেরই নাম রয়েছে। হায়দরাবাদের নাম নেই সেখানে। খবরের ভিতরের খবর, পুণেরই নাম বদলে হচ্ছে হায়দরাবাদ।

নতুন ফ্র্যাঞ্চাইজি বেশ শক্তিশালী দল তৈরি করছে বলেই শোনা যাচ্ছে। ইস্টবেঙ্গলের প্রাক্তন ড্যানমাওয়াইয়া রালতে লাল-হলুদ ছাড়ার কথা আগেই ঘোষণা করেছেন। নতুন ঠিকানা সম্পর্কে অবশ্য একটি শব্দও খরচ করেননি রালতে। খবরের ভিতরের খবর, রালতে যাচ্ছেন হায়দরাবাদে। গতবারের বর্ষসেরা নেস্টর গর্ডিলোরও নতুন ঠিকানা হায়দরাবাদ। তাঁদের সঙ্গে খেলতে দেখা যাবে আভাসকেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.