Advertisement
২৬ এপ্রিল ২০২৪
IPL 2021

স্টোকস ওপেনার, ফাঁস মর্গ্যানের

মর্গ্যানের মন্ত্র হচ্ছে, শেষের দশ ওভারেই ম্যাচ জিততে হয়, প্রথম দশ ওভারে নয়।

স্বস্তি: হাতের চোট সারিয়ে অনুশীলনে অধিনায়ক মর্গ্যান।

স্বস্তি: হাতের চোট সারিয়ে অনুশীলনে অধিনায়ক মর্গ্যান।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২১ ০৫:৩৪
Share: Save:

সাক্ষাৎকারে মর্গ্যান বলেছেন, এ বারে রাজস্থান রয়্যালসের দুই ওপেনার হতে যাচ্ছেন ইংল্যান্ডের দুই তারকা ক্রিকেটার, জস বাটলার এবং বেন স্টোকস।

স্টিভ স্মিথকে ছেড়ে দিয়েছে রয়্যালস। এ বারে তাদের নেতৃত্ব দেবেন সঞ্জু স্যামসন। নিজের দেশের সংবাদমাধ্যমে কথা বলার সময় মর্গ্যান আলোচনা করছিলেন, কী ভাবে অতিরিক্ত দায়িত্ব দেওয়ায় বাটলার এবং স্টোকস আরও ভাল ক্রিকেটার হয়ে উঠেছেন। যত তাঁদের চাপ দেওয়া হয়েছে, তত যেন তাঁদের খেলা উন্নত হয়েছে। ‘‘ওরা দু’জন সুপারস্টার,’’ বাটলার-স্টোকসকে নিয়ে বলেছেন মর্গ্যান, ‘‘ওরা দু’জনে ইনিংস শুরু করলে দারুণ বিনোদন হবে। কিন্তু প্রতিপক্ষ অধিনায়ক হিসেবে আমাকে ভাবতে হবে, কী করে নতুন বলে ভাল শুরু করতে পারে আমাদের বোলাররা।’’ মর্গ্যান যদিও জানিয়েছেন, ইংল্যান্ডের হয়ে টি-টোয়েন্টিতে মাঝের দিকেই ব্যাট করবেন স্টোকস। তিনি মনে করছেন, ইংল্যান্ডের উপরের দিকের ব্যাটিং সামলানোর মতো অনেকে আছে। শেষের দিকে লাগবে স্টোকসের মতো ক্রিকেটার। মর্গ্যানের মন্ত্র হচ্ছে, শেষের দশ ওভারেই ম্যাচ জিততে হয়, প্রথম দশ ওভারে নয়।

এই মন্ত্র মর্গ্যান এ বারের আইপিএলে কেকেআর দলেও প্রয়োগ করেন কি না, দেখার। তা যদি হয়, তা হলে স্টোকসের মতোই তিনি ব্যবহার করতেই চাইবেন আন্দ্রে রাসেলকে। গত বারেই মাঝপথে দীনেশ কার্তিককে সরিয়ে মর্গ্যানকে অধিনায়ক করে কেকেআর। অনেকেই মনে করেন, মরসুমের শুরুতেই এই বদল করা উচিত ছিল। বিশ্বজয়ী অধিনায়ক থাকতে কেন ছন্দে না থাকা কার্তিককে নেতৃত্বে রাখা হচ্ছিল, তা নিয়ে কম সমালোচনা সহ্য করতে হয়নি কেকেআর প্রশাসকদের।

এ দিনই আবার নাইটদের শিবিরে শক্তি যোগ হয়েছে। অনুশীলনে নেমে পড়েছেন হরভজন সিংহ। অভিজ্ঞ স্পিনারকে নিলাম থেকে কিনেছে কেকেআর। চেন্নাই সুপার কিংস ছেড়ে দিলেও সেই চেন্নাইতেই নতুন দলের হয়ে বড় ভূমিকা নিতে দেখা যেতে পারে তারকা অফস্পিনারকে। সাত দিনের নিভৃতবাস পর্ব শেষ হতেই তিনি দলের অন্যদের সঙ্গে অনুশীলনে যোগ দিয়েছেন। একটি ভিডিয়ো দিয়েছে কেকেআর, যেখানে হরভজনকে খুবই উত্তেজিত দেখাচ্ছে, নিভৃতবাস পর্ব সেরে বাইরে অনুশীলনে যেতে পারছেন বলে। প্রাক্তন অধিনায়ক দীনেশ কার্তিকের সঙ্গেও তাঁকে কথা বলতে দেখা যায়।

উদ্বেগ কাটিয়ে দলের সঙ্গে অনুশীলন শুরু করে দিয়েছেন নীতীশ রানাও। নিয়ম মতো, দু’টি কোভিড-১৯ পরীক্ষার ফল ‘নেগেটিভ’ আসার পরেই তাঁকে অনুশীলনে যেতে দেওয়া হচ্ছে। মুম্বইয়ের হোটেলে কেকেআর দলের সঙ্গে যোগ দেওয়ার পরেই তাঁর কোভিড পরীক্ষার ফল ‘পজ়িটিভ’ আসে। যদিও ১৯ মার্চ প্রথমে যখন তিনি জৈব সুরক্ষা বলয়ে ঢোকেন, তখন ‘নেগেটিভ’ ছিলেন। মাত্র তিন দিনের মধ্যে পরীক্ষার ফল ঘুরে যায়। বৃহস্পতিবারেই তাঁর ফের পরীক্ষার ফল আসে এবং নাইট সংসারে স্বস্তি ফিরিয়ে দেখা যায় ‘নেগেটিভ’। ২৭ বছরের রানা ২০১৮ থেকে কলকাতা নাইট রাইডার্সে আছেন। সব মিলিয়ে ১২ দিনের নিভৃতবাস পর্ব সারতে হল তাঁকে। ‘‘অবশেষে আমি বাইরে আসতে পারলাম এবং খুবই ভাল লাগছে। নেটে প্রথম দিন ছিল আমার। কিছুক্ষণ ব্যাটও করলাম,’’ একটি ভিডিয়োতে বলেছেন নীতীশ। যোগ করেছেন, ‘‘কেউ এই ভাইরাসকে হাল্কা ভাবে নেবেন না। কেউ জানে না, কী ভাবে এই ভাইরাস শরীরের উপরে প্রভাব ফেলবে। তাই সকলের সাবধানে থাকা দরকার।’’

৯ এপ্রিল চেন্নাইয়ে শুরু হচ্ছে এ বারের আইপিএল। প্রথম দিনে মুখোমুখি গত বারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। কেকেআর যাত্রা শুরু করছে ১১ এপ্রিল। প্রতিপক্ষ সানরাইজ়ার্স হায়দরাবাদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rajasthan Royals Ben Stokes Eoin Morgan IPL 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE