Advertisement
০৭ মে ২০২৪
AIFF

ভারতীয় ফুটবলে দশ বছরে দশগুণ টাকা ঢালা হয়েছে, দাবি ফেডারেশন সচিবের

শুধু পুরুষদের ফুটবল নয়, কুশলের কথায় উঠে এসেছেন মহিলাদের কথাও।

কুশলের মতে, আগামিদিনে সুনীল ছেত্রীরা আরও বেশি অর্থ কামাবেন।

কুশলের মতে, আগামিদিনে সুনীল ছেত্রীরা আরও বেশি অর্থ কামাবেন। ফাইল ছবি

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২১ ১৩:৫৬
Share: Save:

একটা সময় ছিল যখন ভারতীয় ফুটবল মানেই ছিল কর্তাদের উদাসীন মানসিকতা, অর্থের অভাব এবং কোনওমতে একটা ঘরোয়া লিগ। কিন্তু গত দশ বছরে সেই পরিস্থিতি অনেকটাই বদলে গিয়েছে। এখন কোটি কোটি অর্থ ঢালা হচ্ছে ফুটবলে। এমনই দাবি করলেন সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের সচিব কুশল দাস। এর বেশিরভাগ কৃতিত্বই তিনি দিয়েছেন আইএসএলকে।

সংবাদ সংস্থাকে সাক্ষাৎকারে কুশল বলেছেন, “২০১০ থেকে ভারতীয় ফুটবলে বিনিয়োগ দশ গুণ বেড়ে গিয়েছে। পরিকাঠামো, সংবাদমাধ্যমের সমর্থন এবং সম্প্রচার, সবদিক থেকে এগিয়ে গিয়েছে ভারত। ফুটবল বিশ্বব্যপী খেলা। ভারতের জনসংখ্যা এবং বিশ্বায়নের কথা মাথায় রেখে, আগামিদিনে ফুটবল আরও জনপ্রিয় হয়ে উঠবে।

শুধু পুরুষদের ফুটবল নয়, কুশলের কথায় উঠে এসেছেন মহিলাদের কথাও। উদাহরণ হিসেবে তুলে এনেছেন স্কটল্যান্ডের ক্লাব রেঞ্জার্সে বালা দেবীর সুযোগ পাওয়ার প্রসঙ্গও। ভবিষ্যৎ নিয়েও আশাবাদী তিনি। বলেছেন, “আমরা মহিলাদের ফুটবলকেও অনেকটা এগিয়ে নিয়ে যেতে চাই। মহিলাদের অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ এবং এএফসি এশিয়ান কাপ মহিলাদের ফুটবলের উন্নতি অনেকটাই এগিয়ে দেবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

isl AIFF Indian Football Team Ngangom Bala Devi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE