Advertisement
০৯ মে ২০২৪
AFC Ajax

সমর্থকদের সঙ্গে খেতাব জয় ভাগ করে নিতে অভিনব উদ্যোগ নিল নেদারল্যান্ডসের এই ক্লাব

ডাচ ফুটবলে অভিনব দৃশ্য, ট্রফি গলিয়ে সমর্থকদের মধ্যে টুকরো বিতরণ করল আয়াক্স

তারার মতো দেখতে এই টুকরোই দেওয়া হচ্ছে সমর্থকদের।

তারার মতো দেখতে এই টুকরোই দেওয়া হচ্ছে সমর্থকদের। ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ মে ২০২১ ১৬:০৪
Share: Save:

করোনা অতিমারিতে কার্যত গোটা মরসুমই খেলতে হয়েছে ফাঁকা স্টেডিয়ামে। ফলে মাঠে বসে খেলা দেখার সুযোগ পাননি সমর্থকরা। সেই সমর্থকদের সঙ্গে খেতাব জয়ের আনন্দ ভাগ করে নিতে অভিনব উদ্যোগ নিল নেদারল্যান্ডসের ক্লাব আয়াক্স আমস্টারডাম। খেতাবের ট্রফি গলিয়ে তা থেকে ৪২০০০ রুপোর টুকরো তৈরি করে সমর্থকদের মধ্যে বিতরণ করার সিদ্ধান্ত নিল তারা। যাঁদের গোটা মরসুমের টিকিট রয়েছে, তাঁরাই এই রুপোর টুকরো পাবেন।

পুরো ঘটনাই একটি ছোট ভিডিয়োয় নেটমাধ্যমে প্রকাশ করেছে আয়াক্স। তাদের এই উদ্যোগ ব্যপক প্রশংসিত হয়েছে গোটা বিশ্বে। চলতি মরসুমে ঘরোয়া লিগ খেতাব জিতেছে তারা। রুপোর থালার মতো দেখতে ট্রফি গলিয়ে ফেলা হয় তারপরেই। তা থেকে ৩.৪৫ গ্রামের ৪২ হাজার টুকরো তৈরি করা হয়েছে। খুব শীঘ্রই যা ওই সমর্থকদের বাড়ি বাড়ি পৌঁছে যাবে।

ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের প্রাক্তন গোলকিপার এবং বর্তমানে আয়াক্সের কর্তা এডউইন ফন ডার সার বলেছেন, “আমরা চাই প্রত্যেকে যাতে নিজেদের এই জয়ের দাবিদার মনে করে। আগেই আমরা বলেছিলাম, এই খেতাব ওদের জন্য। সেই কথা আমরা রেখেছি।”

এ বার ৩৪টির মধ্যে ৩০টি ম্যাচ দর্শকহীন স্টেডিয়ামে খেলেছে আয়াক্স। জোহান ক্রুয়েফের নামাঙ্কিত এই স্টেডিয়ামে কিছুদিন পরেই ইউরো কাপের ম্যাচ দেখা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

football Netherlands AFC Ajax
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE