Advertisement
০৩ মার্চ ২০২৪
Lakshya Sen

Lakshya Sen: ভারতীয় ব্যাডমিন্টনে রুপোলি ইতিহাস, অল ইংল্যান্ড ওপেনে রানার-আপ লক্ষ্য সেন

অল ইংল্যান্ড ওপেনে লক্ষ্যভেদ হল না। ফাইনালে ডেনমার্কের ভিক্টর অ্যাক্সেলসেনের কাছে ১০-২১, ১৫-২১ গেমে হেরে গেলেন ভারতের খেলোয়াড়।

খেলছেন লক্ষ্য।

খেলছেন লক্ষ্য। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ মার্চ ২০২২ ২২:০৮
Share: Save:

অল ইংল্যান্ড ওপেনের ফাইনালে লক্ষ্যভেদ হল না। ডেনমার্কের ভিক্টর অ্যাক্সেলসেনের কাছে ১০-২১, ১৫-২১ গেমে হেরে গেলেন ভারতের খেলোয়াড়। আগাগোড়া দাপুটে ব্যাডমিন্টন খেলে ম্যাচ পকেটে পুরে নিলেন ভিক্টর। ৫৩ মিনিট ধরে চলল ম্যাচ। এই ভিক্টরকেই কিছুদিন আগে জার্মান ওপেনে হারিয়েছিলেন লক্ষ্য। কিন্তু রবিবার তাঁর দিন ছিল না।

অল ইংল্যান্ড ওপেনের পুরুষ সিঙ্গলসে এর আগে দু’জন ভারতীয় পুরুষ খেলোয়াড় পদক জিতেছেন। ১৯৮০ সালে প্রকাশ পাড়ুকোন চ্যাম্পিয়ন হন। ২১ বছর পর পুল্লেলা গোপীচন্দের গলাতেও ওঠে সোনার পদক। তারও ২১ বছর পর ফের সোনার হাতছানি ছিল লক্ষ্যের সামনে। তবে শেষ ধাপ পেরোতে পারলেন না। রুপো পেলেন তিনি।

রবিবার ফাইনালে প্রথম থেকেই আক্রমণাত্মক ছন্দে ছিলেন ভিক্টর। শুরু থেকেই তিনি এগিয়ে যেতে থাকেন। পয়েন্টের ব্যবধান অনেকটাই হয়ে যায়। প্রথম গেমের বিরতিতে ১১-২ পয়েন্টে এগিয়ে ছিলেন ভিক্টর। তাঁর দুর্দান্ত সার্ভ এবং স্ম্যাশের জবাবই খুঁজে পাচ্ছিলেন ভারতের খেলোয়াড়। মাঝে লক্ষ্য এক বার ফেরার চেষ্টা করেছিলেন। তবে পারেননি। ২১-১০ গেমে প্রথম সেট পকেটে পুরে নেন ভিক্টর।

আরও পড়ুন:

দ্বিতীয় গেমেও ডেনমার্কের খেলোয়াড়ের আগ্রাসী মানসিকতা বজায় ছিল। তবে এ বারে লক্ষ্যের তরফে অনেক বেশি লড়াই দেখতে পাওয়া যায়। প্রতিটি পয়েন্টের জন্য তিনি লড়ছিলেন। তবে জার্মান ওপেনে যে ভিক্টরকে হারিয়েছিলেন লক্ষ্য, রবিবার সেই ভিক্টরের খেলায় ছিল অনেক বদল। লক্ষ্যের দুর্বলতা খুঁজে সেই জায়গাতেই আক্রমণ করছিলেন তিনি। সেই চাপ সামলাতে পারেননি লক্ষ্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE