Advertisement
২০ এপ্রিল ২০২৪
Andre Russell

বলয়ে মানসিক সমস্যার কথা রাসেলের মুখেও

জৈব সুরক্ষা বলয়ে করোনা হানায় প্রতিযোগিতা স্থগিত রাখতে বাধ্য হয় ভারতীয় বোর্ড।

—ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৪ জুন ২০২১ ০৫:২১
Share: Save:

ইংল্যান্ড উড়ে যাওয়ার আগে সাংবাদিক বৈঠকে ভারতীয় অধিনায়ক বিরাট কোহালি বলেছেন, মানসিক সমস্যাকে উপেক্ষা করা উচিত নয়। এমনকি টানা জৈব সুরক্ষা বলয়ের মধ্যে থাকলে এই সমস্যা যে অনেকেরই হতে পারে সেই ইঙ্গিতও দিয়েছেন। বৃহস্পতিবার কলকাতা নাইট রাইডার্সের বিধ্বংসী aঅলরাউন্ডার আন্দ্রে রাসেল জানিয়ে দিলেন, তিনিও মানসিক সমস্যার মধ্যে পড়েছিলেন। টানা বলয়ে থাকার জন্যই যে এই ধরনের সমস্যা হচ্ছে, তা নিয়ে সতর্ক করে দিলেন ক্যারিবিয়ান তারকা।

এ বারের অসম্পূর্ণ আইপিএল ভারতেই হয়েছে। কিন্তু জৈব সুরক্ষা বলয়ে করোনা হানায় প্রতিযোগিতা স্থগিত রাখতে বাধ্য হয় ভারতীয় বোর্ড। সংক্রমণ থেকে ক্রিকেটারদের সুরক্ষিত রাখার জন্যই বলয়! কিন্তু বলয়ের মধ্যে ক্রিকেটারদের বিনোদনের পর্যাপ্ত ব্যবস্থা থাকে কি না তা নিয়ে প্রশ্ন রয়েছে। হোটেলে ফিরে ক্রিকেট থেকে নিজেকে বিচ্ছিন্ন করার উপায় খুঁজে পান না ক্রিকেটারেরা। রাসেল এক সংবাদমাধ্যমকে বলেছেন, ‘‘মনে হয় বলয়ের মধ্যে থেকে প্রচুর সমস্যা হচ্ছে। অন্যদের ব্যাপারে বলতে পারব না। ব্যক্তিগত ভাবে বলতে পারি, মানসিক অনেক সমস্যাই দেখা দিচ্ছে টানা ঘরবন্দি থেকে।’’বলয়ের মধ্যে ক্রিকেটারেরা কি আদৌ বিনোদনের কোনও রসদ পান? রাসেল বললেন, ‘‘বেশির ভাগ সময় ঘরের মধ্যে বন্দি থাকতে হয়। কোথাও হাঁটতে বেরোনো যায় না। কারও সঙ্গে কথা বলা যায় না, নতুন কারও সঙ্গে আলাপ করা যায় না।’’রাসেল যদিও জানিয়েছেন, অনেক ক্রিকেটারই এই পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে পেরেছেন। তাঁর কথায়, ‘‘অনেকের কোনও অসুবিধে হয় না। তারা হয়তো এই নতুন জীবনের সঙ্গে মানিয়ে নিতে পেরেছে। তবে আমার প্রচুর সমস্যা হচ্ছে।’’ তিনি অবশ্য বলে দিলেন, ‘‘বলয়ে থাকার সমালোচনা যদিও করছি না। বলয়ের মধ্যে থাকতে পারছি বলেই সুরক্ষিত ভাবে খেলে যেতে পারছি। না হলে তো খেলাও বন্ধ হয়ে যেত।’’

রাসেল এ বার সংযুক্ত আরব আমিরশাহি উড়ে যাবেন পাকিস্তান সুপার লিগে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের হয়ে খেলতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

KKR Andre Russell IPL 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE