×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৬ জুন ২০২১ ই-পেপার

সবুজ-মেরুনে আরও এক মরসুম থেকে গেলেন আন্তোনিয়ো লোপেজ হাবাস

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ৩১ মার্চ ২০২১ ২১:২৬
নতুন মরসুম নিয়ে আশাবাদী আন্তোনিয়ো লোপেজ হাবাস।

নতুন মরসুম নিয়ে আশাবাদী আন্তোনিয়ো লোপেজ হাবাস।
ফাইল চিত্র

প্রত্যাশামতোই আরও এক মরসুমের জন্য এটিকে মোহনবাগানের প্রধান প্রশিক্ষক হিসেবে রয়ে গেলেন আন্তোনিয়ো লোপেজ হাবাস। গত মরসুমে আইএসএল ফাইনালে মুম্বই সিটি এফসির বিরুদ্ধে হারলেও গোটা প্রতিযোগিতায় এই স্প্যানিশ কোচের প্রশিক্ষণে দারুণ ফুটবল খেলেছিলেন রয় কৃষ্ণ, প্রীতম কোটালরা। সেই সুবাদেই তাঁর সঙ্গে চুক্তি বাড়িয়ে নিলেন কর্তারা। ২০২১-২২ মরসুমেও দলের জন্য রণনীতি ঠিক করবেন দু’বারের আইএসএল জয়ী কোচ।

ফের একবার দায়িত্ব নিয়ে হাবাস বলেন, “একই দল ধরে রাখার পাশাপাশি একই প্রশিক্ষকদের রেখে দেওয়ার জন্য কর্তাদের অনেক ধন্যবাদ। আসন্ন এএফসি কাপ ও আইএসএলে সবাই একসঙ্গে থাকলে মনোবল বাড়বে। আন্তর্জাতিক স্তরে দলকে সাফল্য এনে দেওয়াই আমার মূল লক্ষ্য।” একই সঙ্গে তিনি যোগ করেন, “গত মরসুমে খুব অল্পের জন্য ট্রফি হাতছাড়া হয়েছে। তবে আগামী মরসুম শুরু হওয়ার আগে ভুল শুধরে আবার মাঠে নামব। কারণ সমর্থকদের মুখে হাসি ফোটাতে হবে।”

আগামী মরসুমে আইএসএল ছাড়াও এএফসি কাপের ম্যাচ রয়েছে। গোটা দল এই স্প্যানিশ কোচে মুগ্ধ। তাই এমন সিদ্ধান্ত নেওয়া হল। প্রথম বার ডার্বি যুদ্ধে দল নামিয়েই জোড়া সাফল্য পেয়েছিলেন হাবাস। আইএসএলের শুরু থেকে শেষ পর্যন্ত একাধিক চোট-আঘাতে ভুগেছে সবুজ-মেরুন। রয় কৃষ্ণ ১৪ গোল করে নজর কেড়েছিলেন। তবুও তাঁর দল ফাইনালে গিয়েছিল।

Advertisement

Advertisement