Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ জানুয়ারি ২০২২ ই-পেপার

ক্রিকেট-জুয়া কবুল আরবাজ়ের

সংবাদ সংস্থা
ঠাণে ০৩ জুন ২০১৮ ০৪:০৫
জেরার আগে আরবাজ় খান। শনিবার। ছবি: পিটিআই।

জেরার আগে আরবাজ় খান। শনিবার। ছবি: পিটিআই।

গত পাঁচ-ছ’বছর ধরেই ক্রিকেট নিয়ে জুয়া খেলছেন তিনি। গত বছরের আইপিএলেও জুয়া খেলেছেন। হেরেছেন ২ কোটি ৭৫ লক্ষ টাকা। বলিউড অভিনেতা, প্রযোজক ও পরিচালক আরবাজ় খান আজ জেরার মুখে নিজেই এই কথাগুলো মেনে নিয়েছেন বলে দাবি ঠাণে পুলিশের।

কুখ্যাত ক্রিকেট-জুয়াড়ি সোনু যোগেন্দ্র জালানকে গত ১৬ মে গ্রেফতারের পরেই তার সঙ্গে সলমন খানের ভাই আরবাজ়ের যোগাযোগের কথা জানতে পেরেছিল ঠাণে পুলিশ। আরবাজ়ের সঙ্গে সোনু ও তার দলবলের একটি ঘনিষ্ঠ ছবিও প্রকাশ্যে আসে। কিন্তু জুয়ায় হেরে যাওয়া টাকা আরবাজ় না দেওয়ায় সোনু তাঁকে হুমকি দিচ্ছিল বলে পুলিশের বক্তব্য। সেই সূত্রেই আজ সকালে আরবাজ়কে তলব করেছিল ঠাণে পুলিশের তোলাবাজি দমন শাখা।

সূত্রের খবর, সোনুর মুখোমুখি বসিয়েই জেরা করা হয় ‘দাবাং-২’-এর পরিচালককে। তখনই ক্রিকেট-জুয়ার কথা স্বীকার করে নেন তিনি। তবে আরবাজ়ের দাবি, চলতি বছরের আইপিএলে তিনি কোনও বাজি ধরেননি।

Advertisement



সোনু যোগেন্দ্র জালান ওরফে সোনু মালাড

ঠাণে পুলিশের এক অফিসার জানান, বলিউডের প্রথম সারির এক প্রযোজককেও তলব করতে চলেছেন তাঁরা। জেরায় সোনু দাবি করেছে, ওই প্রযোজক তার বেটিং-চক্রের পার্টনার। মুম্বইয়ের একটি প্রযোজনা-পরিবেশনা সংস্থার সিইও-র পদে রয়েছেন তিনি।


সোনুর একটি ডায়েরিও হাতে এসেছে পুলিশের। সূত্রের দাবি, ডায়েরিতে আরবাজ়ের পাশাপাশি বলিউডের আরও বেশ কিছু নাম রয়েছে। কিছু নাম আরবাজ়ও আজ পুলিশকে জানিয়েছেন। ফলে পাঁচ বছর আগেকার আইপিএল কেলেঙ্কারির মতো এ বারও ক্রিকেট-জুয়া ঘিরে বলিউড তোলপাড়ের আশঙ্কা পুরোপুরি উড়িয়ে দেওয়া যাচ্ছে না। সোনুর ডায়েরিতে পাকিস্তানের এক রাজনীতিকের নামও পাওয়া গিয়েছে। তবে সেই নাম এখনই প্রকাশ করতে নারাজ পুলিশ।

সোনু যোগেন্দ্র জালান

বয়স: ৪১

অন্য নাম: সোনু মালাড

পেশা: ক্রিকেট জুয়া, ব্ল্যাকমেলিং

গড়াপেটার ইতিহাস: দীর্ঘ। গ্রেফতার বারবার। ২০১২ আইপিএলের সময়ে ধৃত। ২০১৩ আইপিএল স্পট ফিক্সিং কাণ্ডেরও পাণ্ডা। ৫০০ কোটি কামিয়েছে ২০১৮ আইপিএলে। ২০১৬-য় শ্রীলঙ্কা-অস্ট্রেলিয়া টেস্টের পিচ প্রস্তুতকারীকে ঘুষ দিয়ে গড়াপেটা করে বলে অভিযোগ।

ডি কোম্পানি: দাউদ ইব্রাহিমের বেটিং-চক্র চালানো রইস সিদ্দিকি এবং অনিল টুন্ডার সঙ্গে নিয়মিত যোগাযোগ।

বলিউডের সূত্র উদ্ধৃত করে একটি চ্যানেল বলেছে, ক্রিকেট-জুয়ার নেশায় আরবাজ়ের মেতে ওঠাটা মালাইকা অরোরার সঙ্গে তাঁর বিয়ে ভাঙার অন্যতম কারণ। মালাইকা ও তাঁর বাবা বারণ করেছিলেন। তবু ক্রিকেট নিয়ে কোটি কোটি টাকার জুয়া খেলা ছাড়তে পারেননি আরবাজ়।

আরও পড়ুন

Advertisement