Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Hockey India

Asian Champions Trophy Hockey 2021: এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিতে পাকিস্তানকে হারিয়ে ব্রোঞ্জ পেল ভারত

মঙ্গলবার ৩-৫ ব্যবধানে জাপানের কাছে হেরে যায় ভারত। সেমিফাইনালে হেরে যাওয়ার ফলে পাকিস্তানের বিরুদ্ধে ব্রোঞ্জের লড়াইয়ে নামতে হয় তাদের।

পাকিস্তানকে ৪-৩ গোলে হারিয়ে জিতলেন হরমনপ্রীত সিংহরা।

পাকিস্তানকে ৪-৩ গোলে হারিয়ে জিতলেন হরমনপ্রীত সিংহরা। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২১ ১৭:৩২
Share: Save:

এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিতে ব্রোঞ্জ পেল ভারত। বুধবার পাকিস্তানকে ৪-৩ গোলে হারিয়ে জিতলেন হরমনপ্রীত সিংহরা। মঙ্গলবার জাপানের কাছে হেরে সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছিলেন তাঁরা। তবে খালি হাতে ফিরতে হল না মনপ্রীত সিংহদের। ব্রোঞ্জ পেলেন তাঁরা।

খেলার শুরুতেই পেনাল্টি কর্নার পায় ভারত। পর পর তিনটি পেনাল্টি কর্নার থেকে গোল করতে ব্যর্থ হন হরমনপ্রীতরা। তবে চতুর্থ বাড়ে সাফল্য আসে। গোল করেন হরমনপ্রীত। শুরুতেই ১-০ গোলে এগিয়ে যায় ভারত। তবে ১১ মিনিটের মাথায় সেই গোল শোধ করে দেয় পাকিস্তান। একাধিক পেনাল্টি কর্নার পেয়েও গোল করতে পারেনি ভারত।

৩৩ মিনিটের মাথায় হলুদ কার্ড দেখেন ভারতের অধিনায়ক মনপ্রীত সিংহ। সেই সময়ই পাকিস্তানকে এগিয়ে দেন আব্দুল রানা। ২-১ ব্যবধানে লিড নেয় পাকিস্তান। ৪৫ মিনিটে গোল শোধ করেন সুমিত।

ভারতীয় তৃতীয় গোল আসে পেনাল্টি কর্নার থেকে। বরুণ কুমারের গোলে এগিয়ে যায় ভারত। আকাশদীপ সিংহের গোলে ব্যবধান আরও বাড়িয়ে নেয় তারা। ৫৭ মিনিটের মাথায় গোল করেন তিনি। সঙ্গে সঙ্গে একটি গোল শোধ করে পাকিস্তান। গোল করেন নাদিম। বাকি তিন মিনিটে আর গোল হয়নি। ব্রোঞ্জ নিয়েই মাঠ ছাড়েন মনপ্রীতরা। ম্যাচের সেরাও হন তিনিই।

মঙ্গলবার ৩-৫ ব্যবধানে জাপানের কাছে হেরে যায় ভারত। সেমিফাইনালে হেরে যাওয়ার ফলে পাকিস্তানের বিরুদ্ধে ব্রোঞ্জের লড়াইয়ে নামতে হয় তাদের। সেই পদক নিয়েই মাঠ ছাড়লেন মনপ্রীতরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hockey India Harmanpreet Singh Akashdeep
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE