Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Marnus Labuschagne

Marnus Labuschagne: স্থানচ্যুত রুট, টেস্ট ক্রিকেটের সেরা ব্যাটার এখন অস্ট্রেলিয়ার লাবুশেন

লাবুশেন অস্ট্রেলিয়ার হয়ে এখনও পর্যন্ত ২০টি টেস্ট খেলেছেন। ২১১৩ রান রয়েছে তাঁর নামের পাশে।

মার্নাস লাবুশেন।

মার্নাস লাবুশেন। ছবি রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২১ ১৬:১০
Share: Save:

টেস্টে আইসিসি-র ক্রমতালিকায় বিশ্বের এক নম্বর ব্যাটার হলেন মার্নাস লাবুশেন। অ্যাডিলেডে দিন-রাতের টেস্টে দু’ইনিংসে শতরান এবং অর্ধশতরানের জেরে এই কৃতিত্ব অর্জন করলেন তিনি। সরালেন ইংল্যান্ডের অধিনায়ক জো রুটকে।

চলতি বছরে স্বপ্নের ছন্দে ছিলেন রুট। ১৪ ম্যাচে ১৬৩০ করেছেন এখনও পর্যন্ত। শ্রীলঙ্কা এবং ভারত সফরে দুরন্ত ছন্দে ছিলেন তিনি। ভারতের বিরুদ্ধে চেন্নাইয়ে দ্বিশতরান করেছিলেন। সেই টেস্টেও জিতেছিল ইংল্যান্ড।

লাবুশেন অস্ট্রেলিয়ার হয়ে এখনও পর্যন্ত ২০টি টেস্ট খেলেছেন। ২১১৩ রান রয়েছে তাঁর নামের পাশে। ২০১৮-য় পাকিস্তানের বিরুদ্ধে অভিষেকের পর থেকেই ধারাবাহিক ভাবে রান করে যাচ্ছেন তিনি। অবশেষে বিশ্বের টেস্ট ব্যাটারের তকমা পেলেন। প্রথম টেস্টেও ৭৪ রানের ইনিংস খেলেছিলেন লাবুশেন।

রুটকে সরিয়ে লাবুশেনের সেরা ব্যাটার হওয়াই টেস্ট ক্রমতালিকায় একমাত্র পরিবর্তন। বিরাট কোহলী এবং রোহিত শর্মা আগের বারও প্রথম দশে ছিলেন। এ বারও তাঁরা একই স্থানে রয়েছেন। দ্বিতীয় টেস্টে খেলতে না পারলেও অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক প্যাট কামিন্স বোলারদের তালিকায় শীর্ষস্থানেই রয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE