Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ জানুয়ারি ২০২২ ই-পেপার

ফের দাপট ওয়ার্নারের, শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ অস্ট্রেলিয়ার

এই সিরিজে দুরন্ত ছন্দে আছেন তিনি। প্রথম টি-টোয়েন্টিতে করেছিলেন সেঞ্চুরি (অপরাজিত ১০০)। দ্বিতীয় টি-টোয়েন্টিতে অপরাজিত ছিলেন হাফ-সেঞ্চুরি করে

সংবাদ সংস্থা
মেলবোর্ন ০১ নভেম্বর ২০১৯ ১৮:১২
বিধ্বংসী মেজাজে ওয়ার্নার। মেলবোর্নে। ছবি: এএফপি।

বিধ্বংসী মেজাজে ওয়ার্নার। মেলবোর্নে। ছবি: এএফপি।

অ্যাডিলেডে প্রথম টি-টোয়েন্টিতে জয় এসেছিল ১৩৪ রানে। ব্রিসবেনে দ্বিতীয় টি-টোয়েন্টিতে জয় এসেছিল নয় উইকেটে। আর শুক্রবার মেলবোর্নে তৃতীয় টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়া সাত উইকেটে হারাল শ্রীলঙ্কাকে। একই সঙ্গে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ৩-০ হোয়াইটওয়াশ করল সফরকারী দলকে।

এই জয়ে বড় অবদান থাকল বাঁ-হাতি ওপেনার ডেভিড ওয়ার্নারের। এই সিরিজে দুরন্ত ছন্দে আছেন তিনি। প্রথম টি-টোয়েন্টিতে করেছিলেন সেঞ্চুরি (অপরাজিত ১০০)। দ্বিতীয় টি-টোয়েন্টিতে অপরাজিত ছিলেন হাফ-সেঞ্চুরি করে (অপরাজিত ৬০)। আর এদিনও করলেন হাফ-সেঞ্চুরি (অপরাজিত ৫৭)। এই সিরিজে একবারও আউট হননি তিনি। মেলবোর্নে তাঁর ৫০ বলের ইনিংসে ছিল চারটি চার ও একটি ছয়। ওয়ার্নারের ইনিংসের সুবাদেই ১৪ বল বাকি থাকতে জয়ের লক্ষ্যে পৌঁছে গেল অস্ট্রেলিয়া (১৭.৪ ওভারে ১৪৫-৩)।

টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেট হারিয়ে ১৪২ তুলেছিল শ্রীলঙ্কা। কুসল পেরেরা (৪৫ বলে ৫৭) ছাড়া কেউ রান পাননি। অস্ট্রেলিয়ার হয়ে মিচেল স্টার্ক (২-৩২), কেন রিচার্ডসন (২-২৫), প্যাট কামিংস (২-২৩) উইকেট ভাগ করে নেন। ১৪৩ রানের জয়ের লক্ষ্য তাড়া করতে নেমে ওপেনিংয়েই ৬৯ তুলে ফেলেছিল অস্ট্রেলিয়া। তবে অধিনায়ক অ্যারন ফিঞ্চ (৩৭), স্টিভ স্মিথ (১৩), বেন ম্যাকডারমট (৫)— কেউ বড় রান পাননি। অ্যাশটন টার্নারকে (অপরাজিত ২২) সঙ্গে নিয়ে জিতিয়ে ফেরেন সেই ওয়ার্নার।

Advertisement

আরও পড়ুন

Advertisement