Advertisement
০৪ মে ২০২৪
Australian Open 2023

অস্ট্রেলিয়ায় পৌঁছেই প্রস্তুতি শুরু নোভাকের

গত অস্ট্রেলীয় ওপেনে তিনি খেলতে পারেননি টিকা না নেওয়ায়। মেলবোর্নে পৌঁছেও ফিরে যেতে বাধ্য হন। এমনকি, মামলা করেও লাভ হয়নি।

নোভাক জোকোভিচ।

নোভাক জোকোভিচ। ছবি: রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২২ ০৭:৪৭
Share: Save:

কাটল সংশয়। কোভিড টিকা না নেওয়া নোভাক জোকোভিচ অবশেষ পা রাখলেন অস্ট্রেলিয়ার মাটিতে। শুধু তাই নয়, অস্ট্রেলিয়ায় অনুশীলনও শুরু করে দিয়েছেন তিনি। গণমাধ্যমে প্রকাশিত ভিডিয়োয় দেখা যাচ্ছে, অনুশীলনে মগ্ন নোভাককে।

গত অস্ট্রেলীয় ওপেনে তিনি খেলতে পারেননি টিকা না নেওয়ায়। মেলবোর্নে পৌঁছেও ফিরে যেতে বাধ্য হন। এমনকি, মামলা করেও লাভ হয়নি। কিন্তু এই মুহূর্তে বিষয়টি নিয়ে সে দেশের অভিবাসন দফতর অনেকটা শিথিল হওয়ায় ২১টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী ৩৫ বছরের সার্বিয়ান তারকা অস্ট্রেলিয়ায় এ বার নিশ্চিন্তে পা রেখেছেন।

সেটা পেরেছেন গত নভেম্বরে তাঁর উপর প্রয়োগ করা তিন বছরের ভিসা নিয়ে নিষেধাজ্ঞা উঠে যাওয়ায়। টেনিস অস্ট্রেলিয়ার চিফ এক্সিকিউটিভ ক্রেগ টিলে বলেছেন, ‘‘আমি নিশ্চিত, নোভাক আবার অস্ট্রেলীয় ওপেনের বড় আকর্ষণ হতে চলেছে। যাকে এখানে হারানো সত্যিই কঠিন।’’ অস্ট্রলিয়ায় নতুন সরকার ক্ষমতায় আসার পরে নোভাকের উপর নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়েছে। যে কারণে টিলে জোকোভিচকে স্বাগত জানিয়েছেন। নভেম্বরে তাঁর ভিসা পাওয়া নিয়ে নিষেধাজ্ঞা ওঠার পরেই জোকোভিচ বলেছিলেন, ‘‘অন্য আরও গ্র্যান্ড স্ল্যামের মধ্যে আমি সবচেয়ে সফল অস্ট্রেলীয় ওপেনে। মেলবোর্নে কত যে মধুর স্মৃতি রয়েছে, বলে শেষ করতে পারব না। ভীষণ রকম চেয়েছিলাম ওখানে আবার খেলতে। অতীতের ভুল বোঝাবুঝি মনে পুষে রাখিনি।’’ রবিবার শুরু হবে অ্যাডিলেড ইন্টারন্যাশনাল টেনিস। প্রথমে সেখানে তিনি খেলবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Novak Djokovic Tennis
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE