Advertisement
০৪ মে ২০২৪
australian open

অস্ট্রেলিয়ান ওপেনে পুরস্কার মূল্য বাড়ল! জিতলে কত টাকা পাবেন নাদাল, জোকোভিচরা?

পুরস্কার মূল্য বাড়ল অস্ট্রেলিয়ান ওপেনে। আগের তুলনায় এ বার আরও বেশি টাকা পাবেন টেনিস খেলোয়াড়রা। কোন রাউন্ডে খেলোয়াড়রা কত টাকা করে পাবেন?

গত বার অস্ট্রেলিয়ান ওপেন জিতেছিলেন রাফায়েল নাদাল। এ বারও এই প্রতিযোগিতা জেতার লক্ষ্যে নামবেন তিনি।

গত বার অস্ট্রেলিয়ান ওপেন জিতেছিলেন রাফায়েল নাদাল। এ বারও এই প্রতিযোগিতা জেতার লক্ষ্যে নামবেন তিনি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২৩ ১৯:৩০
Share: Save:

অস্ট্রেলিয়ান ওপেনে নামার আগে সুখবর টেনিস খেলোয়াড়দের জন্য। বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যামের পুরস্কার মূল্য বেড়েছে। আগের বারের তুলনায় ৩.৪ শতাংশ বেড়েছে পুরস্কার মূল্য, যা এখনও পর্যন্ত সর্বাধিক। শুধু সার্বিক পুরস্কার মূল্য নয়, প্রত্যেক খেলোয়াড়ও আগের তুলনায় বেশি টাকা পাবেন।

অস্ট্রেলিয়ান ওপেনের মোট পুরস্কার মূল্য করা হয়েছে ভারতীয় মুদ্রায় ৪৩০ কোটি ৭৮ লক্ষ টাকা। পুরুষ ও মহিলা বিভাগে যাঁরা চ্যাম্পিয়ন হবেন তাঁরা পুরস্কার মূল্য হিসাবে ১৬ কোটি ৭৫ লক্ষ টাকা করে পাবেন।

প্রত্যেক রাউন্ডে খেলোয়াড়দের জন্য আলাদা আলাদা পুরস্কার মূল্য রয়েছে। যাঁরা প্রথম রাউন্ড থেকেই বিদায় নেবেন তাঁরা পুরস্কার মূল্য বাবদ ৬০ লক্ষ টাকা করে পাবেন। যাঁরা দ্বিতীয় রাউন্ডে বাদ যাবেন তাঁরা পাবেন ৯০ লক্ষ টাকা করে। তৃতীয় রাউন্ডে বাদ গেলে খেলোয়াড়রা পাবেন ১ কোটি ২০ লক্ষ টাকা করে। চতুর্থ রাউন্ড পর্যন্ত গেলে টেনিস খেলোয়াড়রা পাবেন ১ কোটি ৫০ লক্ষ টাকা করে।

প্রি-কোয়ার্টার ফাইনাল থেকে পুরস্কার মূল্য আরও বাড়বে। শেষ ষোলোয় পুরস্কার মূল্য ২ কোটি টাকা। কোয়ার্টার ফাইনালে সেটা বেড়ে হবে ২ কোটি ৫০ লক্ষ টাকা। সেমিফাইনালে উঠতে পারলে ৪ কোটি টাকা করে পাবেন টেনিস খেলোয়াড়রা। পুরুষ ও মহিলাদের ফাইনালে যে দু’জন খেলোয়াড় রানার হবেন তাঁরা ৭ কোটি টাকা করে পাবেন।

১৬ জানুয়ারি থেকে শুরু হতে চলেছে এ বারের অস্ট্রেলিয়ান ওপেন। আগের বার খেলার অনুমতি না পেলেও এ বার খেলবেন নোভাক জোকোভিচ। দশম অস্ট্রেলিয়ান ওপেন তথা ২২তম গ্র্যান্ড স্ল্যাম জেতার লক্ষ্যে নামবেন তিনি। অন্য দিকে আগের বারের পরে এ বারও অস্ট্রেলিয়ান ওপেন তথা নিজের ২৩তম গ্র্যান্ড স্ল্যাম জয়ের চেষ্টা করবেন রাফায়েল নাদাল। জোকোভিচ-নাদাল দ্বৈরথের অপেক্ষায় টেনিস দুনিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE