×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২০ জানুয়ারি ২০২১ ই-পেপার

কোহালির সঙ্গে তুলনা কেমন লাগে? বাবর আজম বললেন...

নিজস্ব প্রতিবেদন
কলকাতা৩০ নভেম্বর ২০২০ ২১:৪৩
সাদা বলের ক্রিকেটের পাশাপাশি লাল বলের ক্রিকেটেও দাপটে দেখাতে চান বাবর। ছবি টুইটার থেকে নেওয়া।

সাদা বলের ক্রিকেটের পাশাপাশি লাল বলের ক্রিকেটেও দাপটে দেখাতে চান বাবর। ছবি টুইটার থেকে নেওয়া।

বিরাট কোহালির সঙ্গে তুলনা ভাল লাগে। কিন্তু, তা ছাপিয়ে পাকিস্তানকে জেতানোই তাঁর প্রধান লক্ষ্য। জানিয়ে দিলেন বাবর আজম

এই মুহূর্তে বিশ্বক্রিকেটে সেরা ব্যাটসম্যানদের মধ্যে আলোচিত হচ্ছে বাবরের নামও। সদ্য পাকিস্তানের টেস্ট অধিনায়ক হওয়া বাবর জানেন তা। এবং তাতে খুশিও। তবে তাঁর প্রধান কাজ যে দলকে জেতানো তা মাথায় রাখছেন।

বিরাট কোহালি ও অন্য সেরাদের সঙ্গে তুলনা কী ভাবে দেখেন? বাবর বলেছেন, “দুর্দান্ত সব ক্রিকেটারদের সঙ্গে নিজের তুলনা হলে ভালই লাগে। তবে আমি নিজেকেই চ্যালেঞ্জ জানাই। লক্ষ্য স্থির করি নিজেই। নিজের সামনে মাপকাঠি টাঙিয়ে রাখি যে, পাকিস্তানের হয়ে ম্যাচ জেতাতে হবে আমাকে। পাশাপাশি এটাও ঠিক যে নিজের লক্ষ্য স্থির করার ক্ষেত্রে বড় ক্রিকেটারদের সঙ্গে তুলনা সাহায্য করে। বিশ্বের সেরা পাঁচে নিজের নাম আসা যেমন তৃপ্তির তেমনই তার সঙ্গে সেখানে টিকে থাকার জন্য পারফরম্যান্স করে যাওয়ার দায়িত্বও আসে। আর সেটা আত্মবিশ্বাসও বাড়ায়। আমার ভালই লাগে।”

Advertisement

আরও পড়ুন: ভারত-পাক ক্রিকেট শুরুর ব্যাপারে কিছু করণীয় নেই, বলছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল​

আরও পড়ুন: ‘বিরাট ছাড়া টেস্ট সিরিজ জিতলে বছরখানেক ধরে ভারতে চলতে পারে উৎসব’

ভারতেও যে তাঁর সমর্থক রয়েছে, তা জানিয়েছেন বাবর। বলেছেন, “পারফরম্যান্সের সুবাদেই আমি সমর্থকদের মন জিতেছি। আর ভারতেও আমার বন্ধু ও সমর্থক রয়েছে। তাঁদের কাছে একটাই অনুরোধ, আমার পাশে থাকুন এ ভাবেই।” সাদা বলের ক্রিকেটে যতই সাড়া ফেলুন, বাবর চান টেস্ট ক্রিকেটার হিসেবে সুনাম অর্জন করতে। আর তা বলছেনও। তাঁর কথায়, “লাল বলের ভাল ক্রিকেটার হিসেবেও পরিচিত হতে চাই।”

Advertisement