Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Babar Azam

Virat Kohli: টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই কোহলীকে টপকে গেলেন বাবর

পরের মাসেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগেই বিরাট কোহলীকে টেক্কা দিলেন বাবর আজম। টি-টোয়েন্টি ফরম্যাটে ষষ্ঠ শতরান করে ফেললেন তিনি।

কোহলীকে টপকালেন বাবর।

কোহলীকে টপকালেন বাবর।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২১ ২১:১২
Share: Save:

পরের মাসেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগেই বিরাট কোহলীকে টেক্কা দিলেন বাবর আজম। টি-টোয়েন্টি ফরম্যাটে ষষ্ঠ শতরান করে ফেললেন তিনি। বৃহস্পতিবার জাতীয় টি-টোয়েন্টি কাপে সেন্ট্রাল পঞ্জাবের হয়ে নর্দানের বিরুদ্ধে শতরান করেন।

টি-টোয়েন্টিতে ৩১৫টি ম্যাচে পাঁচটি শতরান রয়েছে কোহলীর। সেখানে মাত্র ১৯৪টি ম্যাচে ছ’টি শতরান হয়ে গেল বাবরের। পাকিস্তানের অধিনায়ক ছুঁয়ে ফেললেন রোহিত শর্মা এবং অস্ট্রেলিয়ার প্রাক্তন অলরাউন্ডার শেন ওয়াটসনকে। প্রত্যেকেরই ছ’টি করে শতরান রয়েছে।

তবে মোট শতরানে বাকিদের থেকে অনেক এগিয়ে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেল। ৪৪৮টি টি-টোয়েন্টি ম্যাচে তাঁর ২২টি শতরান রয়েছে। এরপরে আটটি করে শতরান রয়েছে তিনজনের। এঁরা হলেন ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ এবং মাইকেল ক্লিঙ্গারের। সাতটি করে শতরান রয়েছে লিউক রাইট এবং ব্রেন্ডন ম্যাকালামের।

বৃহস্পতিবার বাবরের শতরান অবশ্য বৃথা গিয়েছে। তাঁর দল ২০ ওভারে ২০০ তুললেও নর্দার্নের কাছে ম্যাচ হেরে যায়। বাবরের ৬৩ বলে ১০৫ রানের ইনিংসে ছিল ৩টি ছয় এবং ১১টি চার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Babar Azam Virat Kohli BCCI t20
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE