Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Bangladeshi cricket

Bangladesh Cricket: ব্যাটে, বলে সৌম্যর দাপটে প্রথম ম্যাচে জিতল বাংলাদেশ

জিম্বাবোয়ের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে প্রথম ম্যাচে ৮ উইকেটে জিতল বাংলাদেশ। সিরিজে ১-০ ফলে এগিয়ে গেল তারা। ম্যাচের সেরা সৌম্য সরকার।

সৌম্য সরকার।

সৌম্য সরকার। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২২ জুলাই ২০২১ ২০:৪৫
Share: Save:

জিম্বাবোয়ের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে জয় দিয়ে শুরু করল বাংলাদেশ। তিন ম্যাচের সিরিজে প্রথম ম্যাচে ৮ উইকেটে জিতে তারা সিরিজে ১-০ ফলে এগিয়ে গেল। ম্যাচের সেরা বাংলাদেশের সৌম্য সরকার।

জিম্বাবোয়ের ইনিংস ১৫২ রানে শেষ হয়ে যায়। জবাবে ৭ বল বাকি থাকতে ২ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ। সৌম্য ১ উইকেট নেন এবং ৫০ রান করেন।

টস জিতে জিম্বাবোয়ে অধিনায়ক রেগিস চাকাবভা ব্যাট করার সিদ্ধান্ত নেন। তিনি এবং ডিয়ন মায়ার্স ছাড়া আর কেউ ভাল রান পাননি। চাকাবভা ৪৩ রান করেন। মায়ার্স ৩৫ রান করেন। মুস্তাফিজুর রহমান, মহম্মদ সইফুদ্দিন এবং শোরিফুল ইসলাম শেষ করেন জিম্বাবোয়েকে। পুরো ২০ ওভার খেলতে পারেনি জিম্বাবোয়ে। ১৯ ওভারে শেষ হয়ে যায় তাদের ইনিংস। মুস্তাফিজুর ৩টি, সইফুদ্দিন ও শোরিফুল ২টি করে উইকেট নেন।

রান তাড়া করতে নেমে প্রথম উইকেটেই ১০২ রান তুলে ফেলেন সৌম্য এবং মহম্মদ নইম। সৌম্যর ৪৫ বলে ৫০ রানের ইনিংসে ৪টি চার, ২টি ছয় রয়েছে। নইম ৫১ বলে ৬৩ রান করে অপরাজিত থাকেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE