Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Bangladesh Cricket

Bangladesh Cricket: টি-টোয়েন্টি বিশ্বকাপে একটিও ম্যাচ না জেতার ফল, বাংলাদেশ দলে চার নতুন মুখ

বিশ্বকাপে মূল পর্বে একটি ম্যাচও জেতেনি বাংলাদেশ। যোগ্যতা অর্জন পর্বে হেরেছে স্কটল্যান্ডের কাছেও। টি-টোয়েন্টি দলের খোলনলচে বদলে ফেলল তারা।

হতাশ বাংলাদেশ ক্রিকেট দল

হতাশ বাংলাদেশ ক্রিকেট দল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০২১ ১১:১৬
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপে খারাপ ফলের জের। পাকিস্তানের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে চার নতুন মুখ বাংলাদেশ ক্রিকেট দলে।

বিশ্বকাপে মূল পর্বে একটি ম্যাচও জিততে পারেনি বাংলাদেশ। যোগ্যতা অর্জন পর্বে তাদের হারতে হয়েছে স্কটল্যান্ডের কাছেও। ফলে টি-টোয়েন্টি দলের খোলনলচে বদলে ফেলতে চাইছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

দুই ব্যাটসম্যান সইফ হাসান, ইয়াসির আলি চৌধুরি, উইকেটরক্ষক আকবর আলি এবং জোরে বোলার সহিদুল ইসলামকে দলে নেওয়া হয়েছে। এই চারজন এই প্রথম জাতীয় দলে সুযোগ পেলেন।

বিশ্বকাপের দল থেকে বাদ পড়েছেন দুই ওপেনার লিটন দাস ও সৌম্য সরকার। জোরে বোলার রুবেল হোসেন বিশ্বকাপে একটিও ম্যাচ খেলেননি। তিনিও বাদ পড়েছেন। চোটের জন্য নেই অলরাউন্ডার শাকিব আল হাসান এবং মহম্মদ সইফুদ্দিন।

দলে নেই এবং উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিমও। বাংলাদেশের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন বলেন, ‘‘যেহেতু তামিম ইকবালকে টেস্ট সিরিজে পাওয়া যাবে না, আমরা তাই আমাদের সেরা ব্যাটসম্যানকে টেস্টে সম্পূর্ণ তরতাজা অবস্থায় চাই। সেই কারণে মুশফিকুরকে বিশ্রাম দেওয়া হয়েছে। পাকিস্তান, নিউজিল্যান্ডের বিরুদ্ধে পর পর টেস্ট সিরিজ রয়েছে। তাই টিম ম্যানেজমেন্টের সঙ্গে দীর্ঘ আলোচনার পরে মুশফিকুরকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’’

পাকিস্তানের বিরুদ্ধে ঢাকায় বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজ শুরু ১৯ নভেম্বর। পরের দুটি ম্যাচ ২০ ও ২২ নভেম্বর।

বাংলাদেশ দল: মাহমুদুল্লাহ (অধিনায়ক), নইম শেখ, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন, নুরুল হাসান, মেহদি হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মুস্তাফিজুর রহমান, শোরিফুল ইসলাম, তাসকিন আহমেদ, শামিম হোসেন, নাসুম আহমেদ, সইফ হাসান, ইয়াসির আলি চৌধুরি, সোহিদুল ইসলাম, আকবর আলি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE