Advertisement
১৩ জুলাই ২০২৪
Wasim Akram

T20 World Cup: কেন বাবর সেরা হতে পারলেন না, কী ভাবে বাছা হয় সেরা, বুঝিয়ে দিলেন ওয়াসিম আক্রম

টি২০ বিশ্বকাপের সেরা ক্রিকেটার হয়েছেন ডেভিড ওয়ার্নার। ওয়াসিম আক্রম ব্যাখ্যা দিলেন, কেন বাবর আজমকে সেরা বাছা হয়নি।

বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছেন পাকিস্তান অধিনায়ক বাবরই। ছয় ম্যাচে তাঁর রান ৩০৩।

বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছেন পাকিস্তান অধিনায়ক বাবরই। ছয় ম্যাচে তাঁর রান ৩০৩। ফাইল চিত্র

সংবাদ সংস্থা
লাহৌর শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০২১ ১০:১৬
Share: Save:

প্রায় সবাই ধরে নিয়েছিলেন এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা ক্রিকেটার হবেন বাবর আজম। কিন্তু শেষ পর্যন্ত এই পুরস্কার পেয়েছেন ডেভিড ওয়ার্নার। এই নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা গিয়েছে। ওয়াসিম আক্রম ব্যাখ্যা দিলেন, কেন বাবরকে সেরা বাছা হয়নি।

বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছেন পাকিস্তান অধিনায়ক বাবরই। ছয় ম্যাচে তাঁর রান ৩০৩। সাত ম্যাচে ২৮৯ রান করে দ্বিতীয় স্থানে রয়েছেন ওয়ার্নার। বাবরের চারটি অর্ধশতরান রয়েছে। ওয়ার্নারের তিনটি। বাবরের গড় যেখানে ৬০, সেখানে ওয়ার্নারের ৪৮। ফলে স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠছে, কেন বাবর প্রতিযোগিতার সেরা হলেন না।

আক্রমের মতে, সবথেকে বেশি রান করলেই সব সময় সেরা হওয়া যায় না। আক্রম বলেন, ‘‘বেশি রান করলেই এই পুরস্কার পাওয়া যায়, এমন নয়। একজনের পারফরম্যান্সের প্রভাব কতটা, সেটাও দেখা হয়। সেই পারফরম্যান্স দলের জয়ে কতটা ভূমিকা নিয়েছে, সেটা দেখা হয়। ওয়ার্নার একার হাতে অস্ট্রেলিয়াকে অনেক ম্যাচে জিতিয়েছে। তার উপর বিশ্বকাপ জিতেছে অস্ট্রেলিয়া।’’

আক্রমের এক সময়ের সতীর্থ, পাকিস্তানের আর এক প্রাক্তন ক্রিকেটার শোয়েব আখতার আইসিসি-র কড়া সমালোচনা করে বলেছিলেন, ওয়ার্নার নন, বাবরেরই বিশ্বকাপের সেরা ক্রিকেটারের পুরস্কার পাওয়া উচিত ছিল।

এ বার এই পুরস্কারের বিচারক ছিলেন তিন ধারাভাষ্যকার ইয়ান বিশপ, শেন ওয়াটসন, নাতালি জার্মানস এবং দুই সাংবাদিক লরেন্স বুথ ও শাহিদ হাশমি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Wasim Akram Babar Azam Cricket t 20 world cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE