Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

৩০ নভেম্বর ২০২১ ই-পেপার

ক্রাইম করেনি শাকিব, টিম ওর ফেরার অপেক্ষায়, বলছেন মাহমুদুল্লাহ

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ০২ নভেম্বর ২০১৯ ১৭:৪৪
ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে তরুণদের সুযোগ কাজে লাগাতে বলেছেন মাহমুদুল্লাহ। ছবি: এএফপি।

ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে তরুণদের সুযোগ কাজে লাগাতে বলেছেন মাহমুদুল্লাহ। ছবি: এএফপি।

বাংলাদেশের ক্রিকেটে শাকিব আল হাসান আগের জায়গাতেই থাকবেন। আগের মতোই পাবেন ভালবাসা। আর নির্বাসন শেষ হলে দু’হাত বাড়িয়ে স্বাগত জানানো হবে তাঁকে। বললেন ভারতের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশের অধিনায়ক মাহমুদুল্লাহ

প্রসঙ্গত, ভারতীয় বুকির তাঁকে দেওয়া প্রস্তাবের কথা কর্তৃপক্ষকে না জানানোয়, আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল দু’বছরের জন্য নির্বাসিত করেছে শাকিবকে। কিন্তু সব কিছু নিয়মমাফিক চললে, এক বছর পর নিষেধাজ্ঞা উঠে যাবে বলেও জানিয়েছে আইসিসি। ফলে ধরে নেওয়া যায়, এক বছর পর মাঠে ফিরতে কোনও নিষেধ থাকবে না।

এই শাস্তি নিয়ে ক্রিকেটমহলে চলছে চর্চা। ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভনের মতো কেউ কেউ আরও কড়া শাস্তির পক্ষে সওয়াল করেছেন। যদিও বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা এই শাস্তি মানতে পারছেন না। তাঁরা অপেক্ষা করছেন শাকিবের ফেরার।

Advertisement

আরও পড়ুন: প্রায় চোটমুক্ত, জানুয়ারিতেই ফিরতে পারেন যশপ্রীত বুমরা​

রবিবার দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে নামছে বাংলাদেশ। তার আগে অধিনায়ক মাহমুদুল্লাহর মুখেও উঠে এসেছে শাকিবের প্রসঙ্গ।

শনিবার প্রচারমাধ্যমের মুখোমুখি হয়ে বাংলাদেশ অধিনায়ক বলেন, “আমরা শাকিবকে ভালবাসতাম, এখনও ভালবাসি আর আগামী দিনেও ভালবেসে যাব। আর যখন ও মেয়াদ শেষে ফিরবে, আমরা দু’হাত বাড়িয়ে স্বাগত জানাব। যখন ও ড্রেসিংরুমে ফিরবে, আমরা সবাই ওকে জড়িয়ে ধরব জোরে।” মাহমুদুল্লাহর মতে, শাকিব একটা ভুল করেছেন ঠিকই, কিন্তু তিনি কোনও অন্যায় করেননি। তাঁর কথায়, “ক্রাইম করেনি শাকিব।”

আরও পড়ুন: ‘প্রায় সবাই ম্যাচ গড়াপেটা করত, মাঠে নেমে ২১ জনের বিরুদ্ধে খেলতে হত’​

শাকিবকে ছাড়াও ভারত সফরে তামিম ইকবালকে পাচ্ছে না বাংলাদেশ। এই অবস্থায় তরুণদের বাড়তি দায়িত্ব নিতে বলছেন মাহমুদুল্লাহ।

বাংলাদেশ দলের ১৯ বছর বয়সী নতুন রিস্ট স্পিনারকে নিয়েও খুব আশাবাদী আশাবাদী তিনি। অধিনায়কের কথায়, “তরুণ আমিনুল ইসলাম বিপ্লব দারুণ আবিষ্কার। দলে একজন ভাল রিস্টস্পিনার চেয়েছিলাম। আফগানিস্তানের বিরুদ্ধে সিরিজে ও দেখিয়েছে নিজের প্রতিভা। ভারতে অবশ্য কন্ডিশন আলাদা। ঘরের মাঠে ভারত বরাবর দাপট দেখিয়ে থাকে। তবে তরুণদের এই সুযোগ কাজে লাগাতে হবে।”

আরও পড়ুন

Advertisement