Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ অক্টোবর ২০২১ ই-পেপার

BPL: শাকিব, মাহমুদুল্লাহ অসভ্যতায় বাংলাদেশের মনিরুজ্জমান আম্পায়ারিংই ছেড়ে দিলেন

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ৩০ জুন ২০২১ ১১:৩৬
শাকিব আল হাসান

শাকিব আল হাসান
টুইটার

ঢাকা প্রিমিয়ার লিগে আম্পায়ারের সিদ্ধান্তে ক্ষুব্ধ হয়ে শাকিব আল হাসানের উইকেটে লাথি মারার ঘটনা নাড়িয়ে দিয়েছিল গোটা ক্রিকেট বিশ্বকে। তবে শুধু শাকিব নন, পরে একটি ম্যাচে বাংলাদেশের টি২০ দলের অধিনায়ক মাহমুদুল্লাহও আম্পায়ারের সিদ্ধান্তে বিরক্ত হয়ে পিচের ওপর শুয়ে পড়েন। খেলা বন্ধ করার দাবি জানাতে থাকেন তিনি। এই দুই ঘটনার প্রতিবাদে এবার আম্পায়ারিং ছাড়লেন বাংলাদেশের মনিরুজ্জমান।

মনিরুজ্জমান বলেন, ‘‘শাকিব যে ম্যাচে এই কান্ড ঘটিয়েছে, সেই ম্যাচে আমি না থাকলেও ওঁর এই ব্যবহার আমায় আঘাত দিয়েছে। এটা আমার পক্ষে হজম করা কঠিন। আর মাহমুদুল্লাহ যা করেছে তা আমি খুব কাছ থেকে দেখেছি। বাকরুদ্ধ হয়ে গিয়েছিলাম একটা সময়। সেই কারণেই আমি আম্পায়ারিং ছাড়ার সিদ্ধান্ত নিয়েছি।’’

বাংলাদেশে আম্পায়ার হিসেবে যথেষ্ট নামডাক রয়েছে মনিরুজ্জমানের। মাহমুদুল্লাহ যে ম্যাচে এই কান্ড ঘটান, সেই ম্যাচে তৃতীয় আম্পায়ার ছিলেন তিনি। তবে শাকিবের ঘটনার দিন ম্যাচ পরিচালনার দায়িত্ব ছিল না তাঁর। তবুও সেই ঘটনায় বিরক্ত তিনি।

Advertisement
উইকেট ভাঙছেন ক্ষুব্ধ শাকিব

উইকেট ভাঙছেন ক্ষুব্ধ শাকিব
টুইটার


এরপর তিনি আরও বলেন, ‘‘আমি আত্মসম্মান নিয়ে বাঁচতে চাই। যথেষ্ট হয়েছে। আম্পায়ারদেরও ভুল হয়। কিন্তু তাদের সঙ্গে এমন আচরণ করা একেবারেই ঠিক নয়। আমি টাকার জন্য আম্পায়ারিং করি না। তাই আমি আর এই কাজ করতে চাই না।’’

এই ঘটনার পর শাকিবকে কড়া শাস্তির মুখে পড়তে হয়েছিল। ঢাকা প্রিমিয়ার লিগে তিন ম্যাচ নির্বাসিত হন তিনি। পাশাপাশি ৪ লক্ষ ৩০ হাজার ডলার জরিমানা হয় তাঁর।

আরও পড়ুন

Advertisement