Advertisement
০৯ মে ২০২৪
Lionel Messi

Lionel Messi: বার্সেলোনায় মেসি যুগ শেষ, ছিন্ন হল ১৭ বছরের সম্পর্ক, নতুন ক্লাবে খেলবেন লিয়ো

একটা যুগের অবসান। ২০০৪ সাল থেকে বার্সেলোনায় খেলছেন মেসি। কিন্তু তাঁকে আর খেলতে দেখা যাবে না এই ক্লাবের হয়ে।

বার্সা ছাড়ছেন মেসি।

বার্সা ছাড়ছেন মেসি। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২১ ২৩:৪০
Share: Save:

বার্সেলোনার একটা যুগের অবসান। বিশ্ব ফুটবলেও একটা যুগের অবসান। লিয়োনেল মেসির সঙ্গে সম্পর্ক ছিন্ন হল বার্সেলোনার। স্প্যানিশ ক্লাবের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হল, নতুন চুক্তি সই সম্ভব নয়।

বৃহস্পতিবার ক্লাবের সঙ্গে বৈঠকে বসেছিলেন মেসি। কিন্তু সেখান থেকে কোনও সমাধান সূত্র বেরোয়নি। তারপরেই ক্লাবের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, আগামী মরশুমে মেসি আর বার্সায় নেই।

ক্লাবের ওয়েব সাইটে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘বার্সেলোনা এবং লিয়োনেল মেসি একটা সমঝোতায় আসার পরেও এবং দুই পক্ষই চুক্তিতে সই করতে আগ্রহী থাকলেও স্প্যানিশ লিগের নিয়ম অনুযায়ী কিছু আর্থিক বিধি নিষেধ থাকায় তা সম্ভব হল না। এর ফলে মেসির পক্ষে আর বার্সিলোনায় থাকা সম্ভব হচ্ছে না। দুই পক্ষই এর জন্য দুঃখিত। ক্লাবের সাফল্যের ক্ষেত্রে অবদানের জন্য বার্সেলোনা আন্তরিক ভাবে মেসির কাছে কৃতজ্ঞ। ব্যক্তিগত ও পেশাদার জীবনের জন্য মেসিকে শুভেচ্ছা।’

এই মরশুমেই মেসির সঙ্গে বার্সোলোনার চুক্তি শেষ হয়ে গিয়েছিল। এরপর নানা টালবাহানার পরে মেসি অর্ধেক বেতনেও খেলতে রাজি হয়ে যান। মোটামুটি নিশ্চিত হয়ে যায়, আগামী পাঁচ বছরের জন্য মেসি-বার্সা চুক্তি সই হয়ে যাবে। কিন্তু তার পরেও নিয়মের জটিলতায় নতুন চুক্তি সই সম্ভব হল না।

মেসি অবশ্য তার আগে অনেক দিন থেকেই নানা ভাবে বার্সায় আর না খেলার ইচ্ছে প্রকাশ করে আসছিলেন। গত মরশুমে তাঁর সঙ্গে ক্লাবের সম্পর্ক একেবারে তলানিতে এসে ঠেকেছিল। তাঁর বার্সা ছাড়া একরকম পাকাই হয়ে গিয়েছিল। অবশেষে সেটাই হল এক বছর পরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi barcelona la liga
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE