Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Sourav Ganguly

Indian Cricket: করোনায় লাভ কমলেও ক্রিকেটবিশ্বে সব থেকে ধনী সৌরভের বোর্ডই

এক সমীক্ষায় জানা গিয়েছে, ভারতীয় ক্রিকেট বোর্ডের আয়ের পরিমাণ এখন ৩,৭৩০ কোটি টাকা। দ্বিতীয় স্থানে ক্রিকেট অস্ট্রেলিয়ার আয় ২,৮৪৩ কোটি টাকা।

ধনী সৌরভের বোর্ডই।

ধনী সৌরভের বোর্ডই। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৯ মে ২০২১ ১১:৫৬
Share: Save:

করোনা অতিমারিতে গোটা বিশ্বের খেলাধুলোই বিপর্যস্ত। ক্রিকেটও তার ব্যতিক্রম নয়। বাকি খেলাগুলির মতো ক্রিকেটেও আর্থিক ক্ষতির পরিমাণ অনেকটাই। খেলা কম হওয়ায় এবং মাঠে দর্শকদের প্রবেশাধিকার না থাকায় লাভের পরিমাণও কমেছে।

তবু এখনকার সময় দাঁড়িয়ে বিশ্বের সব থেকে ধনী বোর্ড সৌরভ গঙ্গোপাধ্যায়ের ভারতই। এক সমীক্ষা মারফত জানা গিয়েছে, ভারতীয় ক্রিকেট বোর্ডের আয়ের পরিমাণ এখন ৩,৭৩০ কোটি টাকা। দ্বিতীয় স্থানে থাকা ক্রিকেট অস্ট্রেলিয়ার আয়ের পরিমাণ ২,৮৪৩ কোটি টাকা। তিনে রয়েছে ইংল্যান্ড, যাদের আয় ২,১৩৫ কোটি টাকা। অর্থাৎ, প্রথম তিন স্থানে রয়েছে ক্রিকেটের ‘বিগ থ্রি’।

আশ্চর্যজনক হলেও, চার নম্বরে রয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। তাদের আয়ের পরিমাণ ৮১১ কোটি টাকা। গত কয়েক বছর ধরে পাকিস্তান সুপার লিগ আয়োজন করায় তাদের আয় অনেকটাই বেড়েছে। পাঁচে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (৮০২ কোটি)। ছয় থেকে নয়ে রয়েছে যথাক্রমে দক্ষিণ আফ্রিকা (৪৮৫ কোটি), নিউজিল্যান্ড (২১০ কোটি), ওয়েস্ট ইন্ডিজ (১১৬ কোটি) এবং জিম্বাবোয়ে (১১৩ কোটি)। বাকি দলগুলির সঙ্গে পাল্লা দিয়ে ম্যাচ খেললেও আয়ের বিচারে সব থেকে নিচে শ্রীলঙ্কা। তাদের আয়ের পরিমাণ মাত্র ১০০ কোটি টাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE