Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০২ ডিসেম্বর ২০২১ ই-পেপার

ভারতীয় দলে জায়গা না পাওয়ার জন্য কাকে দায়ী করলেন কুলদীপ

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৯ মে ২০২১ ১০:০৯
কুলদীপ যাদব

কুলদীপ যাদব
—ফাইল চিত্র

একটা সময় কুলদীপ যাদব এবং যুজবেন্দ্র চহালের জুটির ওপর চোখ বুজে ভরসা করত ভারতীয় দলে। সেই জুটিকে এখন আর প্রায় এক সঙ্গে দেখাই যায় না। প্রথম একাদশে নিয়মিত সুযোগই পান না কুলদীপ। পরিস্থিতির এমন পরিবর্তন কেন?

ভারতীয় দলে রবীন্দ্র জাডেজার উপস্থিতিই কারণ বলে মনে করছেন কুলদীপ। তিনি বলেন, “দল কী চায় তার ওপর অনেক কিছু নির্ভর করে। আমার মনে হয় জাডেজা আসায় দলের ব্যাটিং গভীরতা বেড়ে যায়। ব্যাটে, বলে ও সফল ক্রিকেটার। আমার এবং ওর মধ্যে এক জনকে বেছে নিতে হলে লড়াইটা কঠিন হয়ে যায়।” ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দুটো একদিনের ম্যাচে সুযোগ দেওয়া হয়েছিল কুলদীপকে। কোনও উইকেট পাননি তিনি। তৃতীয় ম্যাচে বসিয়ে দেওয়া হয় তাঁকে।

কিছু দিন আগে কুলদীপ অভিযোগ করেছিলেন যে খুব বেশি সুযোগ দেওয়া হয় না তাঁকে। তিনি বলেন, “আমাকে আরও ম্যাচ খেলতে দেওয়া উচিত। সেটা না হলে ছন্দ এবং আত্মবিশ্বাস ফেরত পাওয়া মুশকিল। শেষ ২ বছরে প্রায় সুযোগই পাইনি আমি। কিছু সুযোগ পেলেও ভাগ্য সঙ্গ দেয়নি। চেষ্টা করে যাওয়া উচিত।” তবে এর জন্য বিরাট কোহলী বা রবি শাস্ত্রীর কোনও দোষ দেখছেন না কুলদীপ। তিনি বলেন, “দল সব সময় আমার পাশে আছে। ম্যানেজমেন্ট আমাকে জানিয়ে দেয় কোন ধরনের দল চাইছে তারা। কেন আমি সুযোগ পাচ্ছি না। কোহলী এবং রবিভাই ও আমার সঙ্গে সব সময় যোগাযোগ রাখে। বলে দেয় কী চাইছে তারা আমার থেকে। বোলিং প্রশিক্ষক ভরত অরুণের থেকেও সাহায্য পেয়েছি।”

Advertisement

আরও পড়ুন

Advertisement