Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Dona Ganguly

ডোনা গঙ্গোপাধ্যায়ের নামে ফেসবুকে ভুয়ো প্রোফাইল! পুলিশে অভিযোগ দায়ের সৌরভ-জায়ার

এই ভুয়ো ফেসবুক পেজ সম্পর্কে ডোনাকে প্রথম জানান তাঁরই এক ছাত্রী।

ডোনা গঙ্গোপাধ্যায়

ডোনা গঙ্গোপাধ্যায় ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২১ ১৬:৪২
Share: Save:

তাঁর নামে ফেসবুকে ভুয়ো প্রোফাইল খোলায় পুলিশের কাছে অভিযোগ দায়ের করলেন সৌরভ গঙ্গোপাধ্যায়ের স্ত্রী ডোনা গঙ্গোপাধ্যায়। বুধবার পুলিশের তরফে এ খবর স্বীকার করা হয়েছে।

কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার (অপরাধ দমন শাখা) মুরলীধর শর্মা বলেন, ‘‘সৌরভ গঙ্গোপাধ্যায়ের অফিস থেকে তানিয়া ভট্টাচার্য নামে এক জনের অভিযোগ-মেল পেয়েছি। ডোনা গঙ্গোপাধ্যায়ের নামে কেউ ফেক প্রোফাইল খুলেছে বলে অভিযোগ। আইনি ব্যবস্থা নেওয়া হবে।’’ পুলিশের দাবি, যে আইপি (ইন্টারনেট প্রোটোকল) অ্যাড্রেস ব্যবহার করে প্রোফাইলটি তৈরি করা হয়েছে তা ইতিমধ্যেই খুঁজে পাওয়া গিয়েছে।

এই ভুয়ো ফেসবুক প্রোফাইল সম্পর্কে ডোনাকে প্রথম জানান তাঁরই এক ছাত্রী। এরপরেই পুলিশে অভিযোগ দায়ের করার সিদ্ধান্ত নেন ডোনা। সংবাদ সংস্থাকে তিনি বলেছেন, “আমার নাম ব্যবহার করে আমার এবং দাদার (সৌরভ) একাধিক ছবি পোস্ট করা হয়েছিল ওই প্রোফাইলে। আমারই এক ছাত্রী প্রথম সেটা জানায়। তারপরেই পুলিশে অভিযোগ জানানোর সিদ্ধান্ত নিই।”

ডোনার সংযোজন, “আমার এবং দাদার ছবি ব্যবহার করা হলে কিছু মনে করতাম না। কিন্তু মাঝে মাঝে এই ধরনের প্রোফাইল থেকে এমন ধরনের মন্তব্য করা হয় যা থেকে মনে হয় সত্যি আমরাই কথা বলছি। এর থেকে কোনও ধন্দ তৈরি হোক সেটা আমি চাই না। আশা করা যায় পুলিশ দ্রুত এই ভুয়ো প্রোফাইল তৈরির মাথাকে খুঁজে বের করবে।”

ফেসবুকে ব্যক্তিগত একটি অ্যাকাউন্ট রয়েছে ডোনার। তিনি নিজেই সেটি পরিচালনা করেন। জানিয়েছেন, সেই অ্যাকাউন্টে মাত্র কয়েকজন ‘ফলোয়ার’ রয়েছে। কিন্তু ভুয়ো অ্যাকাউন্টে ফলোয়ারের সংখ্যা ৭০ হাজারের বেশি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

sourav ganguly Dona Ganguly
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE