Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Ranji Trophy

নভেম্বরে শুরু রঞ্জি ট্রফি

১৬ নভেম্বর থেকে শুরু হচ্ছে এ বারের প্রতিযোগিতা। সেই সঙ্গেই বয়সভিত্তিক প্রতিযোগিতাও আয়োজন করছে ভারতীয় বোর্ড।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৪ জুলাই ২০২১ ০৬:১৪
Share: Save:

অবশেষে স্বস্তি ফিরল রাজ্য স্তরের ক্রিকেটারদের। এ বার নভেম্বরে রঞ্জি ট্রফি আয়োজন করছে ভারতীয় বোর্ড। গত বার করোনা অতিমারির কারণে ঐতিহ্যবাহী এই প্রতিযোগিতা বন্ধ থাকায় সমস্যায় পড়েছিলেন রাজ্য স্তরের ক্রিকেটারেরা।

১৬ নভেম্বর থেকে শুরু হচ্ছে এ বারের প্রতিযোগিতা। সেই সঙ্গেই বয়সভিত্তিক প্রতিযোগিতাও আয়োজন করছে ভারতীয় বোর্ড। পুরুষদের ঘরোয়া ক্রিকেট শুরু হতে চলেছে ২০ অক্টোবর থেকে। সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টি ট্রফির হাত ধরে। তবে বিজয় হজারে ট্রফি আয়োজন করা হবে রঞ্জি ট্রফি শেষ হলে। ভারতীয় বোর্ডের সচিব জয় শাহ শনিবার বলেছেন, ‘‘ঘরোয়া ক্রিকেট মরসুম শুরু হচ্ছে মেয়েদের ওয়ান ডে প্রতিযোগিতা দিয়ে। তার পরেই মেয়েদের চ্যালেঞ্জার ট্রফি আয়োজন করব আমরা। ছেলেদের ঘরোয়া ক্রিকেট শুরু হতে চলেছে সৈয়দ মুস্তাক আলি ট্রফি দিয়ে।’’ যোগ করেন, ‘‘রঞ্জি ট্রফিও আয়োজন করা হচ্ছে। ১৬ নভেম্বর থেকে শুরু হবে এই প্রতিযোগিতা। চলবে তিন মাস।’’

রঞ্জিতে এ বার মোট দু’টি এলিট গ্রুপে থাকবে ৯টি করে দল। প্লেট গ্রুপে লড়াই করবে দশটি দল। তবে অনূর্ধ্ব-১৯ কোচবিহার ট্রফি শুরু হতে চলেছে সিনিয়রদের প্রতিযোগিতা শেষ হলে। ইরানি কাপ, দেওধর ট্রফি ও দলীপ ট্রফি যদিও এ বছর আয়োজন করার ঝুঁকি নিতে পারছে না বোর্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BCCI Ranji Trophy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE