Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ জানুয়ারি ২০২২ ই-পেপার

BCCI: কাশ্মীর প্রিমিয়ার লিগে খেললেই ভারতীয় ক্রিকেটে ব্রাত্য, জানিয়ে দিল বিসিসিআই

কাশ্মীর প্রিমিয়ার লিগের আয়োজক পাকিস্তান ক্রিকেট বোর্ড। পাক অধিকৃত কাশ্মীরে হবে সেই প্রতিযোগিতা।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০১ অগস্ট ২০২১ ১৩:৩৬
বিসিসিআই।

বিসিসিআই।
—ফাইল চিত্র

পাক অধিকৃত কাশ্মীরে ক্রিকেট লিগ শুরু হতে চলেছে ৬ অগস্ট থেকে। সেই লিগে অংশ নিলে ভারতীয় ক্রিকেটের সঙ্গে কোনও রকম ভাবেই যুক্ত হওয়া যাবে না বলে জানিয়ে দিল বিসিসিআই। বিভিন্ন দেশের ক্রিকেট বোর্ডকে বেসরকারি ভাবে কাশ্মীর ক্রিকেট লিগে অংশ নিতে বারণ করেছিল বিসিসিআই।

কাশ্মীর প্রিমিয়ার লিগের আয়োজক পাকিস্তান ক্রিকেট বোর্ড। পাক অধিকৃত কাশ্মীরে হবে সেই প্রতিযোগিতা। বিসিসিআই-এর এক কর্তা বলেন, “বিভিন্ন দেশের বোর্ডকে বেসরকারি ভাবে বলা হয়েছে কাশ্মীর লিগে কোনও ক্রিকেটার না পাঠাতে। যদি কোনও ক্রিকেটার এই লিগে অংশ নেন তবে ভারতের মাটিতে কোনও রকম ক্রিকেট সংক্রান্ত বিষয়ে যুক্ত হতে পারবেন না তাঁরা। জাতীয় স্বার্থকে মাথায় রেখে এই সিদ্ধান্ত।”

এক সংবাদ মাধ্যমকে সাক্ষাৎকার দেওয়া বোর্ডের ওই কর্তা জানিয়েছেন, ‘পাকিস্তান সুপার লিগ (পিএসএল) নিয়ে তাদের কোনও অসুবিধা নেই। কিন্তু কাশ্মীর লিগ অনুষ্ঠিত হবে পাক অধিকৃত কাশ্মীরে। তাই সরকারের নীতি অনুযায়ী কাজ করা হবে।

Advertisement

দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার হার্শেল গিবস টুইট করে ভারতীয় বোর্ডের বিরুদ্ধে অভিযোগ করেন। তিনি লেখেন, ‘বিসিসিআই-এর উচিত নয় রাজনৈতিক জটিলতার জন্য আমাকে কাশ্মীর প্রিমিয়ার লিগে খেলতে না দেওয়া। হুমকি পর্যন্ত দেওয়া হয়েছে, ক্রিকেট সংক্রান্ত কোনও কাজের জন্য আমাকে ভারতে ঢুকতে দেওয়া হবে না। এটা হাস্যকর।’

ইতিমধ্যেই মন্টি পানেসর, ম্যাট প্রায়র, ফিল মাস্টার্ড এবং ওয়েইস শাহের মতো ইংরেজ ক্রিকেটাররা সরে গিয়েছেন কাশ্মীর প্রিমিয়ার লিগ থেকে।

আরও পড়ুন

Advertisement