Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ অক্টোবর ২০২১ ই-পেপার

রায়নাদের কাছে হেরে কার্যত বিদায় বাংলার

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১০ ফেব্রুয়ারি ২০১৮ ০৪:২৪

রুদ্ধশ্বাস ম্যাচ!

বিজয় হজারে ট্রফিতে তৃতীয় ম্যাচে জয়ের কাছে গিয়েও সাত রানে হেরে টুর্নামেন্ট থেকে কার্যত বিদায় মনোজ তিওয়ারিদের। ফলে সীমিত ওভারে ফের বাংলার পথের কাঁটা হয়ে দাঁড়াল উত্তর প্রদেশ।

ইডেনে সৈয়দ মুস্তাক আলি ট্রফির ম্যাচে উত্তর প্রদেশের বিরুদ্ধে হেরেই বিদায় নিতে হয়েছিল বাংলাকে। টুর্নামেন্টটা বদলালেও গল্পটা একই হয়ে রয়েছে। উত্তরপ্রদেশের ৩৩০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ম্যাচের দু’বল বাকি থাকতে ৩২২ রানে শেষ হয় বাংলার ইনিংস। বিবেক সিংহ, অনুষ্টুপ মজুমদাররা চেষ্টা করেছেন ঠিকই কিন্তু প্রত্যেকে সেট হয়ে নিজেদের উইকেট ছুড়ে দিয়েছিলেন বলেই জানা গিয়েছে।

Advertisement

রান তাড়া করতে নেমে দলের দুই ওপেনার সাফল্য না পেলেও বাংলাকে ঘুরে দাঁড়ানোর সাহস দেখিয়েছে বিবেক সিংহ ও অনুষ্টুপ মজুমদারের পার্টনারশিপ। ১২১ রানের পার্টনারশিপ গড়ে বাংলাকে জয়ের আশা দিয়েছিলেন তাঁরা। ১২৫ বল খেলে ১৪৭ রানের ইনিংস খেলেছেন বিবেক। ৪৮ বলে ৫২ রান করেছেন অনুষ্টুপও। তাঁদের ব্যাটিংই মনোবল বাড়িয়েছিল বাংলা শিবিরের। বাংলার এই পার্টনারশিপ ভাঙতে সাহায্য করেন সুরেশ রায়না। তাঁর বলেই বোল্ড হন অনুষ্টুপ। অধিনায়ক মনোজের (৩২) সঙ্গেও ৮৩ রানের পার্টনারশিপ খেলেন বিবেক। কিন্তু ম্যাচের রং বদলায় ১১ রানের মধ্যে দু’টি গুরুত্বপূর্ণ উইকেট পড়ার পরে। মনোজ আউট হওয়ার সময় বাংলার রান ২৩৮-৪, তার পরেই আউট হন বিবেক (১৪৭)। ঋত্বিক চট্টোপাধ্যায় (৩৫) ও সুমন্ত গুপ্ত শেষ চেষ্টা করলেও তা জেতাতে পারেনি বাংলাকে।

বাংলার বিরুদ্ধে আরও একবার সফল অক্ষদীপ নাথ। ৭২ বলে তাঁর ১০৩ রানের ইনিংস শুরু থেকেই চাপে ফেলে বাংলাকে। ওপেনার প্রশান্ত গুপ্ত (৬০), উমঙ্গ শর্মা (৫১) ও মহম্মদ সইফের (৫০) অর্ধশতরানের ইনিংস বাংলার বিরুদ্ধে বড় ইনিংস গড়তে সাহায্য করেছে। রান পাননি সুরেশ রায়না। ৩১ রানে আমির গনির শিকার হয়েছেন তিনি।

আরও পড়ুন

Advertisement