Advertisement
২৫ এপ্রিল ২০২৪
gymnastics

অলিম্পিক্সের টিকিট পেলেন বাংলার জিমন্যাস্ট প্রণতি নায়েক

অতিমারিতে প্রতিযোগিতা না থাকলেও প্রণতি নিজেকে ফিট রেখেছেন।

প্রণতি নায়েক।

প্রণতি নায়েক। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ মে ২০২১ ১৫:১৭
Share: Save:

আসন্ন প্রতিযোগিতা বাতিল হয়ে গিয়েছে। তা সত্ত্বেও টোকিয়ো অলিম্পিক্সের টিকিট পেয়ে গেলেন প্রণতি নায়েক। বাংলার এই জিমন্যাস্ট ২০১৯-এ এশিয়ান আর্টিস্টিক চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ পেয়েছিলেন। মহাদেশীয় কোটার মাধ্যমে তিনি অলিম্পিক্সের টিকিট পেলেন।

এশিয়াতে কোটার বিচারে শ্রীলঙ্কার এলপিতিয়া বাদালগের পিছনে রয়েছেন প্রণতি। আগামী ২৯ মে থেকে চিনের হ্যাংঝৌতে সিনিয়র এশিয়ান চ্যাম্পিয়নশিপ হওয়ার কথা ছিল। কিন্তু করোনার কারণে সেই প্রতিযোগিতা বাতিল হয়ে যাওয়ায় কোটার বিচারে প্রতিযোগীদের অলিম্পিক্সের টিকিট দেওয়া হয়েছে।

খুশিতে আপ্লুত প্রণতি বলেছেন, “২০১৯-এর বিশ্ব চ্যাম্পিয়নশিপে যোগ্যতা মান অর্জন করতে না পারায় প্রচণ্ড হতাশ হয়েছিলাম। অতিমারির কারণে একের পর এক প্রতিযোগিতা বাতিল হওয়ায় কোনওদিন ভাবিনি অলিম্পিক্সে যাওয়ার স্বপ্ন পূরণ হবে। এখন এশিয়া বা বিশ্ব সংস্থার তরফে সরকারি ভাবে খবর পাওয়ার অপেক্ষা করছি।”

অতিমারিতে প্রতিযোগিতা না থাকলেও প্রণতি নিজেকে ফিট রেখেছেন। বলেছেন, “বিশ্ব চ্যাম্পিয়নশিপ বিমে খুব ভাল একটা ছন্দ দেখাতে পারিনি। হতাশ হয়ে পড়েছিলাম। কিন্তু অতিমারির সময়ে কোনও প্রতিযোগিতা না থাকলেও নিজেকে ফিট রেখেছি। আগামী কয়েক মাস আরও বেশি পরিশ্রম করে অলিম্পিক্সে ভাল ফল করার চেষ্টা করব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

gymnastics Pranati Nayak 2020 Tokyo Olympics
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE