Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

এটাই তো মজা, বিরাট-পেন ঝামেলা নিয়ে বললেন জাস্টিন ল্যাঙ্গার

নিজস্ব প্রতিবেদন
২৪ ডিসেম্বর ২০১৮ ১৮:১৩
কোচ-ক্যাপ্টেনের পরামর্শ। পেনের সঙ্গে ল্যাঙ্গার। ছবি: মেলবোর্ন।

কোচ-ক্যাপ্টেনের পরামর্শ। পেনের সঙ্গে ল্যাঙ্গার। ছবি: মেলবোর্ন।

বিরাট কোহালি ও টিম পেনের বাগযুদ্ধে খারাপ কিছু দেখছেন না অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গার। বরং এটা উপভোগ করেছেন তিনি। তাঁর মতে, এটাই এক ধরনের অস্ট্রেলীয় ঠাট্টা।

সোমবার প্রচারমাধ্যমের সামনে ল্যাঙ্গার বলেছেন, “আমার তো বেশ ভাল লেগেছে এটা দেখতে। এটা একধরনের অস্ট্রেলীয় ঠাট্টা। এটাকে স্লেজিং বা বিদ্রুপ, বা যা খুশি বলতেই পারেন। এর মধ্যে রসিকতা জড়িত। আর তার জন্য আমরা গর্বিত। এর মধ্যে প্রচুর মজা রয়েছে। সেই কারণেই লোকে যখন বলে যে মাঠে কথাবার্তা বন্ধ হওয়া উচিত, আমি মানতে পারি না। তাহলে তো খেলাটাই বিরক্তিকর হয়ে উঠবে। ব্যাপারটা পাটা উইকেটে খেলার মতো হয়ে উঠবে।”

ঘটনা হল, পার্‌থে দ্বিতীয় টেস্টে কথা-কাটাকাটিতে জড়িয়ে পড়েছিলেন কোহালি-পেন। দুই অধিনায়ককে মাঠে সতর্কও করে দেন আম্পায়ার। ল্যাঙ্গার অবশ্য ব্যাপারটাকে হালকা করে দেখাতে চাইছেন। খারাপ ভাষা প্রয়োগ করা হয়নি, মনে করিয়ে দিয়েছেন তিনি।

Advertisement

আরও পড়ুন: বিরাট অসাধারণ ক্যাপ্টেন, বললেন মিচেল স্টার্ক​

আরও পড়ুন: ‘মেলবোর্ন টেস্টে দুটো সেঞ্চুরি করব মনে হচ্ছে’​

মেলবোর্নে বাইশ গজে ঘাস থাকছে। যা উত্সাহিত করছে তাঁকে। টেস্ট ক্রিকেটের স্বার্থেই এমন ধরনের পিচ থাকা প্রয়োজন বলে জানিয়েছেন অজি কোচ। চার টেস্টের সিরিজ এখন ১-১ অবস্থায় রয়েছে। ল্যাঙ্গার বলেছেন, “অ্যাডিলেডে আমরা প্রাণপণ লড়েও প্রত্যাশিত ফলাফল পাইনি। যা হতাশাজনক ছিল। তারপর পার্‌থে আমরা জয় পেয়েছি। বেশ কিছু ইতিবাচক দিক রয়েছে ওই জয়ে।”



নেটে সজাগ অজি কোচ জাস্টিন ল্যাঙ্গার। ছবি: এএফপি।

মেলবোর্নে অস্ট্রেলিয়া খেলাতে পারে অলরাউন্ডার মিচেল মার্শকে। বসানো হতে পারে ব্যাটসম্যান পিটার হ্যান্ডসকম্বকে। ল্যাঙ্গার বলেছেন, “মিচেল কিছু ওভার হাত ঘোরাতে পারবে। যা মেলবোর্নের উইকেটে ভারসাম্য বাড়াবে। আমাদের পেসাররা সৌভাগ্যবান যে ওরা ভারতীয়দের তুলনায় কম বল করেছে। আমরা সবরকম সম্ভাবনাই খোলা রাখছি। হ্যান্ডসকম্ব স্পিন ভাল খেলে। মিচেল মার্শও ভাল খেলে স্পিন। তাই সিদ্ধান্ত নেওয়া কঠিন।”

অফস্পিনার নেথান লায়নের প্রশংসা করে ল্যাঙ্গার বলেন, “চাপের মুখে গ্রেট ক্রিকেটাররা জ্বলে ওঠেন। এটা যেমন বিরাট কোহালির ক্ষেত্রে যেমন খাটে, লায়নের ক্ষেত্রেও তেমনই খাটে। বিশ্বমানের বোলার ও। ওকে পাওয়া ভাগ্যের ব্যাপার। ও দারুণ আত্মবিশ্বাসী। দুর্দান্ত নেতৃত্বের ক্ষমতাও দেখিয়েছে লায়ন।” বর্ডার-গাওস্কর ট্রফির প্রথম দুই টেস্টে ১৬ উইকেট নিয়ে ফেলেছেন লায়ন। পার্‌থে দ্বিতীয় টেস্টে তিনিই পেয়েছেন সেরার পুরস্কার।

আরও পড়ুন: ‘জিরো’ দেখে অনুষ্কার প্রশংসা, টুইটারে ‘ট্রোলড’ হলেন কোহালি​

আরও পড়ুন: রাহানে দারুণ অধিনায়ক হতে পারে, বিরাটকে খোঁচা দিয়ে টুইট জনসনের

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল ,টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement