Advertisement
২৯ মে ২০২৪
Tennis

জেলমুক্তির এক মাসের মধ্যে টেনিসে ফিরছেন বেকার, কোন ভূমিকায় দেখা যাবে তাঁকে?

আবার টেনিসে ফিরছেন বেকার। অস্ট্রেলিয়ান ওপেনে তাঁকে বিশেষ ভূমিকায় দেখা যাবে। ছ’টি গ্র্যান্ড স্ল্যামের মালিক আবার টেনিসের সঙ্গে যুক্ত হতে পেরে দারুণ খুশি।

আবার টেনিসে ফিরছেন বিশ্বের প্রাক্তন এক নম্বর টেনিস খেলোয়াড় বেকার।

আবার টেনিসে ফিরছেন বিশ্বের প্রাক্তন এক নম্বর টেনিস খেলোয়াড় বেকার। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২৩ ২১:০৫
Share: Save:

গত মাসেই ইংল্যান্ডের জেল থেকে ছাড়া পেয়েছেন বরিস বেকার। তার এক মাসের মধ্যে নতুন বছরে আবার টেনিসে ফিরছেন ছ’টি গ্র্যান্ড স্ল্যামের মালিক। আসন্ন অস্ট্রেলিয়ান ওপেনে বিশেষজ্ঞের ভূমিকায় দেখা যাবে প্রাক্তন টেনিস খেলোয়াড়কে।

বেকারের সঙ্গে চুক্তি করেছে অস্ট্রেলিয়ান ওপেন সম্প্রচারকারী একটি টেলিভিশন চ্যানেল। প্রতিযোগিতায় তাঁকে বিশেষজ্ঞের ভূমিকায় দেখা যাবে। রাফায়েল নাদাল, নোভাক জোকোভিচদের পারফরম্যান্সের বিশ্লেষণ করবেন জার্মানির প্রাক্তন তারকা। ২০১৭ সাল থেকে এই চ্যানেলের সঙ্গে যুক্ত রয়েছেন বেকার। আবার টেনিসে ফিরতে ফিরে খুশি বেকার। তাঁর মতো বিশেষজ্ঞকে পেয়ে উচ্ছ্বসিত সম্প্রচারকারী চ্যানেলটিও। তাদের এক কর্তা বলেছেন, ‘‘আমি উচ্ছ্বসিত। অস্ট্রেলিয়ান ওপেনে বেকার আবার আমাদের হয়ে কাজ করবেন।’’ বিশেষজ্ঞের কাজ করতে ৫৫ বছরের প্রাক্তন টেনিস তারকার কোনও আইনি সমস্যা নেই। তাঁর আইনজীবী জানিয়েছেন, ‘‘আদালতের দেওয়া সাজা খেটেছেন বেকার। জার্মানিতে তাঁর বিরুদ্ধে কোনও অপরাধের অভিযোগ নেই।’’ উল্লেখ্য, ১৬ জানুয়ারি থেকে শুরু হবে এ বারের অস্ট্রেলিয়ান ওপেন। প্রতিযোগিতার প্রতি রাতেই টেলিভিশনে বিশেষজ্ঞের ভূমিকায় দেখা যাবে তাঁকে।

প্রায় ২৪ কোটি ৬০ লাখ টাকার সম্পত্তি গোপন করা এবং কর ফাঁকি দেওয়ার অবরাধে আড়াই বছরের জেল হয়েছিল বরিস বেকারের। তাঁর বিরুদ্ধে অভিযোগ ছিল, তিনি সাড়ে তিন লক্ষ পাউন্ড (প্রায় ৩ কোটি ৪৪ লাখ টাকা) প্রাক্তন স্ত্রীর অ্যাকাউন্টে পাঠিয়েও তা গোপন করেন। পাশাপাশি উইম্বলডন ট্রফি, জার্মানিতে বহু স্থাবর সম্পত্তি এবং লন্ডনের একটি ফ্ল্যাটের কথাও গোপন করেন নিজেকে দেউলিয়া ঘোষণা করার সময়। স্পেনের মায়োরকায় একটি সম্পত্তি কিনতে তিন লক্ষ পাউন্ডের বেশি (প্রায় ২ কোটি ৯৫ লাখ টাকা) ব্যাঙ্ক ঋণ নেন তিনি। কিন্তু ঋণের কিস্তি শোধ না করে নিজেকে দেউলিয়া হিসেবে ঘোষণা করেন বিশ্বের প্রাক্তন এক নম্বর টেনিস খেলোয়াড়।

৫৫ বছরের প্রাক্তন টেনিস খেলোয়াড় আট মাস জেলে কাটানোর পর গত ডিসেম্বরের তৃতীয় সপ্তাহে ছাড়া পেয়েছেন। জেল থেকে মুক্তি পাওয়ার পর বেকার জানিয়েছিলেন, জেলে দু’বার খুনের হুমকি পেয়েছিলেন। নিরাপত্তার জন্য নির্ভর করতেন অন্য দুই সহ-বন্দির উপর। বেকার ব্রিটেনের নাগরিক না হওয়ায় ১২ মাসের বেশি সাজাপ্রাপ্ত হিসাবে ছাড়া পেয়েছেন। মুক্তির পর তাঁকে জার্মানিতে ফেরত পাঠানো হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tennis boris becker australian open
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE