Advertisement
২৮ ফেব্রুয়ারি ২০২৪

সিএবি-র গঠনতন্ত্রের খসড়া তৈরি

সুপ্রিম কোর্টে ভারতীয় ক্রিকেট বোর্ড মামলার রায়ে নির্দেশ দেওয়া হয়েছে, বোর্ডের নতুন গঠনতন্ত্র তামিলনাড়ুর রেজিস্ট্রার অব সোসাইটিজ-এ নথিভুক্ত করার পরে এক মাসের মধ্যে রাজ্য সংস্থাগুলিকে তাদের নতুন গঠনতন্ত্র তৈরি করে পাঠাতে হবে বোর্ডে

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০১৮ ০৪:৪৪
Share: Save:

রাজ্য ক্রিকেট সংস্থা সিএবি-র নতুন গঠনতন্ত্রের খসড়া তৈরি। আগামী ১৭ সেপ্টেম্বর বিশেষ সাধারণ সভা ডেকে তা সদস্যদের অনুমোদন নেওয়ার পরে বোর্ডে পাঠানো হবে বলে জানিয়ে দিলেন সিএবি প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। তার আগে অবশ্য সিএবি ওয়ার্কিং কমিটির সভা হবে ১৫ সেপ্টেম্বর।

সুপ্রিম কোর্টে ভারতীয় ক্রিকেট বোর্ড মামলার রায়ে নির্দেশ দেওয়া হয়েছে, বোর্ডের নতুন গঠনতন্ত্র তামিলনাড়ুর রেজিস্ট্রার অব সোসাইটিজ-এ নথিভুক্ত করার পরে এক মাসের মধ্যে রাজ্য সংস্থাগুলিকে তাদের নতুন গঠনতন্ত্র তৈরি করে পাঠাতে হবে বোর্ডে। সেই নির্দেশ অনুযায়ী রাজ্য সংস্থাগুলিকে তাদের নতুন গঠনতন্ত্র বোর্ডে পাঠাতে হবে ২০ সেপ্টেম্বরের মধ্যে। সময়সীমার আগেই সিএবি তা পাঠিয়ে দিতে পারবে বলে আশা করেন সৌরভ। শুক্রবার সিএবি-তে তিনি বলেন, ‘‘নতুন গঠনতন্ত্রের খসড়া তৈরি প্রায় শেষ। দু’দিনের মধ্যে তা হাতে পেয়ে যাব। তার পরেই বিশেষ সাধারণ সভা ডেকে নতুন গঠনতন্ত্র নিয়ে সদস্যদের অনুমোদন নিতে হবে। তার পরে তা বোর্ডে পাঠানো যাবে।’’ এত দিন সিএবি-র যাবতীয় আইনি নথি তৈরি করতেন বিখ্যাত আইনজীবী ঊষানাথ বন্দ্যোপাধ্যায়। তাঁকে সিএবি-র ওম্বাডসমান বা আইনি অভিভাবকও নির্বাচিত করা হয়েছিল। কিন্তু তিনি সম্প্রতি পদত্যাগ করায় নতুন গঠনতন্ত্রের খসড়া তৈরির দায়িত্ব নিয়েছেন আর এক আইনজীবী সম্রাট সেন। তিনি পশ্চিমবঙ্গের প্রাক্তন রাজ্যপাল ও এলাহাবাদ হাইকোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি শ্যামল সেনের আত্মীয়। বাংলার দুই নির্বাচকের বিরুদ্ধে স্বার্থসংঘাতের অভিযোগ এসেছিল ঊষানাথবাবুর কাছে। সেই নিয়ে সৌরভের সঙ্গে তাঁর মতবিরোধ প্রকাশ্যে আসে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE