Advertisement
১৩ জুন ২০২৪
French Open 2024

রবিবার শুরু ফরাসি ওপেন, প্রথম দিন কোর্টে আলকারাজ়, ক’টা থেকে শুরু খেলা, কোথায় দেখা যাবে

রবিবার থেকে শুরু হতে চলেছে ফরাসি ওপেন। প্রথন দিনই কোর্টে নামবেন কার্লোস আলকারাজ়। খেলা শুরু হবে ক’টা থেকে? কোন চ্যানেলে দেখা যাবে খেলা?

cricket

কার্লোস আলকারাজ়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ মে ২০২৪ ২৩:০০
Share: Save:

মরসুমের দ্বিতীয় গ্র্যান্ড স্ল্যাম ফরাসি ওপেন শুরু হতে চলেছে রবিবার থেকে। প্রথম দিন বেশ কয়েক জন নামী টেনিস তারকার খেলা রয়েছে। তাঁদের মধ্যে উল্লেখযোগ্য কার্লোস আলকারাজ়। ক’টা থেকে খেলা শুরু হবে, কোন চ্যানেলে দেখানো হবে, সবই জানিয়ে দেওয়া হয়েছে।

প্রথম দিন পুরুষদের সিঙ্গলসে জেজে উলফের বিরুদ্ধে খেলতে নামবেন আলকারাজ়। ফিলিপে শাঁতিয়ের কোর্টে হবে সেই খেলা। আলকারাজ় ছাড়াও অ্যান্ড্রি রুবলেভ, স্ট্যান ওয়ারিঙ্কা, অ্যান্ডি মারের মতো তারকা খেলতে নামবেন রবিবার। মহিলাদের সিঙ্গলসে নামবেন প্রাক্তন এক নম্বর নাওমি ওসাকা।

দ্বিতীয় দিন খেলতে নামবেন নোভাক জোকোভিচ ও রাফায়েল নাদাল। দীর্ঘ দিন টেনিস খেলেননি নাদাল। র‌্যাঙ্কিংয়েও অনেক পিছিয়ে গিয়েছেন তিনি। ফরাসি ওপেনে বহু বছর পর তিনি অবাছাই হিসাবে খেলতে নামছেন। সে কারণেই প্রথম রাউন্ডে তাঁকে কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে খেলতে হচ্ছে। তাঁর সামনে আলেকজ়ান্ডার জ়েরেভ। সম্প্রতি রোম মাস্টার্সে জিতেছেন জ়েরেভ। ফলে প্রথম রাউন্ডেই নাদালকে বিদায় নিতে হবে কি না, সেই জল্পনা শুরু হয়েছে।

সাম্প্রতিক কালে চোট-আঘাতে বিপর্যস্ত নাদালের কেরিয়ার। এ বছরই তাঁর শেষ মরসুম। অলিম্পিক্সে খেলার লক্ষ্যেই যে ফরাসি ওপেনে খেলবেন তা এক রকম নিশ্চিত। তবে গত দু’দশক প্যারিস কাঁপানো খেলোয়াড়ের লড়াই এ বার সহজ নয়।

ক’টা থেকে শুরু খেলা?

প্রতি দিন ভারতীয় সময় দুপুর আড়াইটে থেকে খেলা শুরু। অর্থাৎ, এই সময়ে শুরু হবে প্রথম ম্যাচ। একটি ম্যাচ শেষ হলে সেই কোর্টে পরের ম্যাচ শুরু। তাই পরের ম্যাচগুলির সময় আগে থেকে বলা সম্ভব নয়।

কোথায় দেখা যাবে খেলা?

টেলিভিশনে ফরাসি ওপেনের সব ম্যাচ দেখা যাচে সোনি স্পোর্টস চ্যানেলে। এ ছাড়া সোনি লিভ অ্যাপেও দেখা যাবে সব খেলা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE