×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১১ মে ২০২১ ই-পেপার

৫ গোল! ঘরের মাঠে বৃহত্তম ব্যবধানে হার চেলসির, জিতে বার্সাকে টপকাল রিয়াল মাদ্রিদ

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৩ এপ্রিল ২০২১ ২২:০১
হেরে হতাশ চেলসি ফুটবলাররা।

হেরে হতাশ চেলসি ফুটবলাররা।
ছবি রয়টার্স

শনিবার ইংলিশ প্রিমিয়ার লিগে ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিয়নের কাছে ২-৫ ব্যবধানে হেরে গেল চেলসি। প্রিমিয়ার লিগে এই প্রথম ঘরের মাঠে কোনও প্রতিপক্ষের কাছে পাঁচ গোল হজম করল তারা। এর আগে ১৯৯৫-এ ম্যাঞ্চেস্টার ইউনাইটেড স্ট্যামফোর্ড ব্রিজে ৪-১ ব্যবধানে জিতেছিল।

দায়িত্ব নেওয়ার পর থেকে টানা ১৪ ম্যাচে অপরাজিত ছিলেন থোমাস তুহেল। এই সময়ের মধ্যে চেলসি খেয়েছিল মাত্র দু’গোল। পঞ্চদশ ম্যাচে এসে যাবতীয় রেকর্ড তছনছ হয়ে গেল। পোর্তোর বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচের আগে চিন্তা বাড়ল তুহেলের।

ক্রিশ্চিয়ান পুলিসিচ ২৭ মিনিটে চেলসিকে এগিয়ে দিয়েছিলেন। এর দু’মিনিট পরে দ্বিতীয় হলুদ কার্ড দেখে বেরিয়ে যান থিয়াগো সিলভা। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে পরপর দুটি গোল করেন ওয়েস্ট ব্রমের ম্যাথিয়াস পেরেরা। দ্বিতীয়ার্ধে আরও দুটি গোল করেন ক্যালাম রবিনসন এবং এমবায়ে দিয়ানে। ম্যাসন মাউন্ট ২-৪ করার পর ওয়েস্ট ব্রমের পঞ্চম গোল সেই রবিনসনেরই।

Advertisement

লা লিগায় বার্সিলোনাকে টপকে দ্বিতীয় স্থানে উঠে এল রিয়াল মাদ্রিদ। তারা এইবারকে হারাল ২-০ ব্যবধানে। প্রথমার্ধে করিম বেঞ্জেমার একটি গোল অফসাইডে বাতিল হয়। তবে রিয়ালকে এগিয়ে দেন মার্কো আসেনসিয়ো। তাঁরও একটি গোল অফসাইডে বাতিল হয়েছে। একটি ফ্রিকিক পোস্টেও লাগে।

Advertisement