Advertisement
১৯ জুন ২০২৪

পেরু ও প্রবল ঠান্ডা উদ্বেগ বাড়াচ্ছে স্যাঞ্চেসদের

গ্রুপ লিগে তৃতীয় হয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছিল পেরু। কিন্তু শেষ আটের ম্যাচে লুইস সুয়ারেস, এদিনসন কাভানিদের উরুগুয়েকে হারিয়ে চমকে দিয়েছে তারা। ফিফা র‌্যাঙ্কিংয়ে পেরুর (২১) চেয়ে চিলি (১৬) পাঁচ ধাপ এগিয়ে থাকলেও খুব একটা স্বস্তি নেই শিবিরের অন্দরমহলে।

একাগ্র: সেমিফাইনালের প্রস্তুতি চলছে স্যাঞ্চেসের। রয়টার্স

একাগ্র: সেমিফাইনালের প্রস্তুতি চলছে স্যাঞ্চেসের। রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ জুলাই ২০১৯ ০৬:১৩
Share: Save:

কোপা আমেরিকায় গত দু’বারের চ্যাম্পিয়ন চিলি। এবং দু’বারই লিয়োনেল মেসির আর্জেন্টিনাকে হারিয়ে। কোপা জয়ের হ্যাটট্রিকের থেকে আর মাত্র দু’ধাপ দূরে থাকা আলেক্সিস স্যাঞ্চেসদের কাঁটা এই মুহূর্তে পেরু ও পোর্তো আলেগ্রের প্রবল ঠান্ডা।

গ্রুপ লিগে তৃতীয় হয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছিল পেরু। কিন্তু শেষ আটের ম্যাচে লুইস সুয়ারেস, এদিনসন কাভানিদের উরুগুয়েকে হারিয়ে চমকে দিয়েছে তারা। ফিফা র‌্যাঙ্কিংয়ে পেরুর (২১) চেয়ে চিলি (১৬) পাঁচ ধাপ এগিয়ে থাকলেও খুব একটা স্বস্তি নেই শিবিরের অন্দরমহলে। এই কারণেই রণনীতি ফাঁস হয়ে যাওয়ার আতঙ্কে পোর্তো আলেগ্রেতে গ্রেমিয়োর মাঠে রুদ্ধদ্বার অনুশীলন করালেন কোচ রেইনাল্দো রোয়েদা। চিলি শিবিরে অস্বস্তির আরও একটা কারণ, পোর্তো আলেগ্রের আবহাওয়া। রীতিমতো কাঁপতে কাঁপতে প্রস্তুতি সারলেন স্যাঞ্চেস, আর্তুরো ভিদালরা। চিলির কাছে এই ম্যাচ মর্যাদার লড়াইও। লাতিন আমেরিকায় ব্রাজিল বনাম আর্জেন্টিনার মতোই রেষারেষি দুই দেশের মধ্যে।

২০১৫ ও ’১৬ কোপা আমেরিকায় চ্যাম্পিয়ন চিলি ২০১৮ রাশিয়া বিশ্বকাপের মূল পর্বে যোগ্যতা অর্জনই করতে পারেনি। সেই যন্ত্রণা যে এখনও কাঁটার মতো বিঁধে রয়েছে, গোপন করেননি ভিদাল। ৩২ বছর বয়সি বার্সেলোনা তারকা বলেছেন, ‘‘রাশিয়া বিশ্বকাপে যোগ্যতা অর্জন করতে না পারার যন্ত্রণা এখনও ভুলতে পারিনি। তবে আমাদের দলে এ বার একঝাঁক তরুণ রয়েছে। এই প্রজন্মের সাফল্যের খিদেটা মারাত্মক। এটাই আমাদের অস্ত্র।’’ কোচ রোয়েদার কথায়, ‘‘পেরু দারুণ শক্তিশালী দল। এ বারের কোপা আমেরিকায় অন্যতম ফেভারিট উরুগুয়েকে হারিয়ে ওরা যোগ্যতার প্রমাণ দিয়েছে। কঠিন লড়াইয়ের জন্য আমাদের তৈরি থাকতে হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Copa America Peru Chile
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE