Advertisement
০৩ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৪

ফাইনালে ওঠা ভারতীয় শিবির। জয়নগরকাণ্ডে তদন্তের গতিপ্রকৃতি। কলকাতা পুরসভায় ‘টক টু মেয়র’। ইজ়রায়েল-হামাস যুদ্ধ পরিস্থিতি।

An image of Indian Cricket Team

ভারতীয় দল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০২৩ ০৭:২০
Share: Save:

ফাইনালে ওঠা ভারতীয় শিবির

রবিবার বিশ্বকাপের ফাইনালে। আরও এক বার মুখোমুখি ভারত এবং অস্ট্রেলিয়া। নিউ জ়িল্যান্ডকে বুধবার প্রায় একাই হারিয়ে দিয়েছেন মহম্মদ শামি। বিরাট কোহলির রেকর্ড শতরান, শ্রেয়স আয়ারের ঝোড়ো সেঞ্চুরিকেও ছাপিয়ে গিয়েছে তাঁর ৭ উইকেট। অন্য দিকে, ইডেনে অস্ট্রেলিয়া টানটান উত্তেজনার মধ্যে হারিয়েছে দক্ষিণ আফ্রিকাকে। কী ভাবে রবিবারের প্রস্তুতি নিচ্ছেন রোহিত শর্মা, বিরাট কোহলি, প্যাট কামিন্স, স্টিভ স্মিথেরা? ভারত এবং অস্ট্রেলিয়া দলের সব খবর।

জয়নগরকাণ্ডে তদন্তের গতিপ্রকৃতি

সইফুদ্দিন খুনে মূল অভিযুক্ত আনিসুর রহমান লস্করকে বৃহস্পতিবারই গ্রেফতার করেছে পুলিশ। ধরা পড়েছেন কামালউদ্দিন ঢালি নামে এক অভিযুক্তও। তাঁদের দু’জনকে শুক্রবার বারুইপুর মহকুমা আদালতে হাজির করানো হয়। বিচারক তাঁদের ১১ দিন পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন। শুক্রবারই বারুইপুর থানায় এসে আনিসুর ও কামালউদ্দিনকে জিজ্ঞাসাবাদ করেন এডিজি (দক্ষিণবঙ্গ) সিদ্ধনাথ গুপ্ত, ডিআইজি (প্রেসিডেন্সি রেঞ্জ) আকাশ মাঘারিয়া এবং বারুইপুর পুলিশ জেলার সুপার। এই ঘটনার তদন্তকারী দলের সদস্য বারুইপুরের অতিরিক্ত পুলিশ সুপার, এসডিপিও অতীশ বিশ্বাস এবং এই কেসের তদন্তকারী অফিসারের সঙ্গেও কথা বলেন তাঁরা। রাতে বদলি করা হয় জয়নগরের আইসি-কে। তাতে কী উঠে এল, সে দিকে নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

কলকাতা পুরসভায় ‘টক টু মেয়র’

আজ কলকাতার মেয়র ফিরহাদ হাকিম মিলিত হবেন ‘টক টু মেয়র’ কর্মসূচিতে। এই অনুষ্ঠানে কলকাতার নাগরিকেরা নানান অভিযোগ নিয়ে সরাসরি মেয়রকে ফোন করেন। এবং তা সমাধানযোগ্য হলে মেয়র আধিকারিকদের তৎক্ষণাৎ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। অনেক সময়ে দেখা যায়, আগে নির্দেশ দিলেও কাজ না হওয়ার নালিশ জানাচ্ছেন নাগরিকেরা। আজ এই সংক্রান্ত খবরে নজর থাকবে।

ইজ়রায়েল-হামাস যুদ্ধ পরিস্থিতি

গাজ়ার বৃহত্তম হাসপাতালে রোগী, চিকিৎসক, কর্মী-সহ প্রায় সাত হাজার মানুষ আটকে রয়েছেন বলে হাসপাতালের ডিরেক্টর জানিয়েছেন। জ্বালানির অভাবে গাজ়ায় যোগযোগ ব্যবস্থাও ভেঙে পড়েছে। হামাসের হামলার পর ৪২ দিন অতিক্রান্ত। ইতিমধ্যে প্রায় সাড়ে ১১ হাজার প্যালেস্টাইনির মৃত্যু হয়েছে। অপর পক্ষে ইজ়রায়েলের ১২০০ নাগরকের মৃত্যু হয়েছে। আজ নজর থাকবে এই পরিস্থিতির দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE